বিনোদন বিভাগে ফিরে যান

মিমের আমি, মিমের তুমি… সরগরম টলি পাড়া

January 14, 2020 | < 1 min read

ছবি সৌজন্যে: এসভিএফ

আগামি ২৩ শে জানুয়ারি মুক্তি পেতে চলেছে সৃজিত মুখোপাধ্যায়ের নতুন ছবি ‘দ্বিতীয় পুরুষ’। ২০১১ সালের মুক্তিপ্রাপ্ত থ্রিলার ‘বাইশে শ্রাবণ’-এর সিক্যুয়েল। বাংলা সিনেমার ইতিহাসে ‘বাইশে শ্রাবণ’ একটি কাল্ট ক্লাসিক, রীতিমত সাড়া জাগানো একটি ছবি। তাই, এর সিক্যুয়েল নিয়ে যে প্রত্যাশা এবং কৌতূহলের পারদ যে গগনচুম্বী হবে, তা বলাই বাহুল্য।

‘দ্বিতীয় পুরুষে’ এ ফিরে আসছে বাইশে শ্রাবণের চেনা, এবং দর্শকের প্রিয় কিছু চরিত্র। অভিজিৎ পাকড়াশি-র ভূমিকায় পরমব্রত চট্টোপাধ্যায়, অমৃতার ভূমিকায় রাইমা সেন এবং সূর্যর ভূমিকায় আবির চট্টোপাধ্যায়। ‘দ্বিতীয় পুরুষের’ ট্রেলর মুক্তি পাবার পর থেকেই সূর্য ওরফে আবিরকে নিয়ে শোরগোল সামাজিক মাধ্যমে। এই ট্রেলরটিতে দেখা যায় অভিজিৎ আর অমৃতার বিয়ে হচ্ছে আর সেখানে সূর্য দীর্ঘশ্বাস ফেলছে।

এই ছবিকে ব্যবহার করে ইতিমধ্যে বহু মিম তৈরি হয়ে গেছে। কারণ না-পাওয়া ভালোবাসা বোধহয় সকলের জীবনেই কোনও না কোনও সময় ছাপ ফেলেছে। অভিজিৎ, অমৃতা ও সুর্যের ত্রিকোণে শেষে ‘জয়’ হয় অভিজিতের। এবং এই সমীকরণকে ঘিরে ‘ডাল-ভাত’ বনাম ‘বিরিয়ানি’র সংলাপ দর্শকের মনেও গেঁথে গেছে।

তাৎপর্যপূর্ণ ভাবে সামাজিক মাধ্যমে যখন মিমের ছড়াছড়ি, তখন আবির একটি টুইট করে বসেন। আবির লিখেছেন যে অনেকের নানা রকম খাবারের প্রতি আকর্ষণ থাকতেই পারে। কিন্তু গেস্ট, গেস্টই রয়ে যায় এবং হোস্ট, হোস্টই থেকে যায়। এই গেস্ট আর হোস্ট এর সংজ্ঞা নিয়ে সরগরম টলি পাড়া।

‘কফি হাউস’ পত্রিকার সম্পাদক ইন্দ্রনীল রায় আবিরের পালটা টুইট করেন। তার প্রত্যুত্তরে টুইট করেন পরিচালক সৃজিত নিজেও। কারও নাম উল্লেখ না করে টুইট করেছেন পরমব্রতও। তাই, আপাতত মিম আর টুইট যুদ্ধে সরগরম টলিউড।

TwitterFacebookWhatsAppEmailShare

#Srijit Mukherjee, #Meme, #Dwitiyo Purush, #ABir, #Parambrata

আরো দেখুন