বিনোদন বিভাগে ফিরে যান

শিবপ্রসাদ-নন্দিতার নতুন ছবি ‘অন্ত্যেষ্টি ডট কম’

January 19, 2020 | < 1 min read

শিবপ্রসাদ-নন্দিতার নতুন ছবি| ছবি সৌজন্যে:

শিবপ্রসাদ মুখোপাধ্যায় আর নন্দিতা রায়ের নতুন ছবির ঘোষণা। আর চমক সেখানেই।

চার দিকে ফাঁকা ফ্রেম মালা দিয়ে সাজানো। তার সামনে মঞ্চ। হঠাৎ অনুষ্ঠান প্রাঙ্গনে থামল একটি শববাহী গাড়ি। সেই গাড়ি থেকে নামলেন পরিচালক নন্দিতা রায়। গাড়ি চালিয়ে এলেন পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। হঠাৎ ফাঁকা ফ্রেম আর শববাহী গাড়ি কেন ছবির ঘোষণায়? কারণ সেটাই এ বার তাঁদের ছবির বিষয়। ছবির নাম ‘অন্ত্যেষ্টি ডট কম’।

শ্রুতি রেড্ডি কলকাতায় শুরু করেছিলেন এই স্টার্ট-আপ কোম্পানি। যাঁদের প্রিয়জনরা কাছে থাকেন না বা সব কিছু সুষ্ঠুভাবে সম্পন্ন করার পরিকাঠামো নেই, তাঁদের সাহায্য করেন শ্রুতি রেড্ডি আর তাঁর টিম। ‘এখন আগের মতো আর পাড়ার ব্যাপারটা নেই। অনেক বয়স্ক মানুষই একা বাস করেন। আমরা যখন প্রথম শ্রুতির এই কাজের কথা জানতে পারি, ঠিক করি এই বিষয় নিয়ে ছবি করব,’ বলছেন শিবপ্রসাদ। 

ছবির অন্য পরিচালক নন্দিতা বললেন, ‘উওমেন এমপাওয়ারমেন্ট নিয়ে ছবি করতে আমার বরাবরই ভালো লাগে। কলকাতায় একজন মহিলা এ রকম কাজ করছেন জেনে ভালো লেগেছিল। অন্ত্যেষ্টির গল্প বলবে বলে ছবিটা কিন্তু একেবারেই দুঃখের হবে না। পুরো পরিবারের সঙ্গে উপভোগ করতে পারবেন ।’

এই ছবিটা যাঁর কাজের উপর ভিত্তি করে, সেই শ্রুতি কী বলছেন? তাঁর কথায়, প্রথম যখন তিনি পরিচালকদ্বয়ের কাছ থেকে ফোন পান, কিছুটা অবাক হয়েছিলেন। তারপর যত দিন গিয়েছে। বুঝেছেন তাঁর গল্পটা ভালোভাবেই উপস্থাপিত হতে চলেছে। তবে ছবিতে কারা অভিনয় করতে চলেছেন সে নিয়ে মুখ খোলেননি পরিচালকরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Shiboprosad Mukherjee, #New Bengali Movies, #Nandita Roy

আরো দেখুন