বিনোদন বিভাগে ফিরে যান

সৌজন্যে ফেলুদা, নিজের ছেলেবেলা ‘সাজাতে’ ব্যস্ত সৃজিত

January 21, 2020 | < 1 min read

ফেলুদার সঙ্গে বাঙালির অন্যরকম একটা সম্পর্ক।  ফেলুদা, তোপসে আর জটায়ুর সঙ্গে তার বহুদিনের বাস।  সেই ফেলুদাকে নিয়েই যে বাঙালি কল্পনার জাল বোনে, স্মৃতিমেদুর হয় এর আর নতুন কী! তাই পরিচালক হিসেবে ইন্ডাস্ট্রিতে দশ বছর পার করলেও প্রথমদিন থেকে সৃজিত মুখোপাধ্যায়ের ইচ্ছে ছিল ফেলুদাকে নিয়ে তিনি তাঁর মতো করে কিছু করবেন। 

সেই সুযোগ তিনি পেয়েছেন।  ১/১ বিশপ লেফ্রয় রোড থেকে মিলেছে অনুমতি।  ‘ছিন্নমস্তার অভিশাপ’ এবং ‘যতকান্ড কাঠমাণ্ডুতে’ এই দুটি গল্প বেছে নিয়েছেন সৃজিত তাঁর ফেলুদা ফেরত ওয়েব সিরিজের জন্য।  সত্যজিৎ রায়ের পছন্দের লোকেশন খুঁজেই হয়েছে শ্যুটিং। 

ছিন্নমস্তার অভিশাপের শ্যুটিং পর্ব শেষ।  এখন চলছে কাঠমাণ্ডুর শ্যুটিং। পছন্দের ফেলুদা,তোপসে, জটায়ু সবই বেছে নিয়েছেন পরিচালক তাঁর মতো করে।  টোটা রায়চৌধুরী হয়েছেন ফেলুদা, তোপসে কল্পক মিত্র, জটায়ু অনির্বাণ চক্রবর্তী। শ্যুটিংয়ের প্রয়োজনে সৃজিত নিজেই সেট সাজাচ্ছেন।  ঠিক যেমনটা সত্যজিৎ করতেন। 

ফেলুদা ফেরতের সেট থেকে একটি ছবি শেয়ার করে পরিচালক লিখেছেন,’ফেলুদার ঘর সাজানো মানে নিজের ছোটবেলাকে সাজানো’।  এই ভাবেই তাঁর ফেলুদাকে তৈরি করছেন তিনি। বেশ কিছুদিন আগে ‘ফেলুদা ফেরত’ নামে একটি নাটক করেছিলেন সৃজিত। সেই থেকে তাঁর প্রথম ওয়েব সিরিজের নাম রাখেন ‘ফেলুদা ফেরত’।

TwitterFacebookWhatsAppEmailShare

#Srijit Mukherjee, #Bengali Web Series, #Adda Times

আরো দেখুন