কলকাতা বিভাগে ফিরে যান

পার্ক সার্কাসের পর কলকাতার বুকে আরও শাহীন বাগ

January 28, 2020 | 2 min read

বছরের প্রথম থেকে শুরু হওয়া পার্ক সার্কাস ময়দানের প্রতিবাদ প্রভাবিত করছে কলকাতার অন্যান্য বহু অঞ্চলকে। স্থানীয় আয়োজকদের দাবী স্থানীয় অঞ্চলে এই প্রতিবাদ কর্মসূচী তাদের জনসংযোগে অনেক সাহায্য করছে। এর ফলে যে সকল মানুষ এই বিষয় থেকে মুখ ঘুরিয়ে ছিলেন, তারাও যোগ দিচ্ছেন এই প্রতিবাদে।

সৌজন্যে: PLASMA COMPETITIVE EDGE 

জাকারিয়া স্ট্রীট

প্রতিবাদ চালু হয় ১০ই জানুয়ারি। সুপ্রিম কোর্টের যেদিন রায় বেরোয়, সেদিন অর্থাৎ ২২শে জানুয়ারি, প্রায় ২ হাজার বিক্ষোভকারী সারাদিন অনশন করেন। সেই থেকে হাজারে হাজারে মানুষ প্রতিদিন জমায়েত হচ্ছেন নাখোদা মসজিদের সামনে।  

সৌজন্যে: The Telegraph

ইকবালপুরের নবাব আলি পার্ক

প্রতিবাদ শুরু হয় ১৮ই জানুয়ারি। সুপ্রিম কোর্টের যেদিন রায় বেরোয়, সেদিন অর্থাৎ ২২শে জানুয়ারি প্রায় এক হাজার বিক্ষোভকারী সারাদিন অনশন করেন।

সুরেন্দ্রনাথ ব্যানার্জি রোড

প্রতিবাদ শুরু হয় ২১শে জানুয়ারি। সুপ্রিম কোর্টের রায়দানের আগের দিন এখানে প্রায় ২৫০০ জন মানুষ জমায়েত হন। রাস্তায় নেমে পড়ুয়া সাধারণ মানুষ বিক্ষোভ দেখালেও কোনও গাড়ি চলাচল বিঘ্নিত হচ্ছে না।

সৌজন্যে: Facebook

পিলখানা, হাওড়া

প্রতিবাদ শুরু হয় ১৭ই জানুয়ারি। প্রতিদিন শয়ে শয়ে মা ও বাচ্ছারা গ্র্যান্ড ট্যাঙ্ক রোডের এই পিলখানায় বিক্ষোভের স্থানে জমায়েত হচ্ছেন। এখানে কলেজ পড়ুয়ারাও এসে বিক্ষোভ প্রদর্শন করছেন। পথনাটিকাও করা হচ্ছে এখানে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Zakariya Street, #Ikbalpur Nawab Ali Park, #SN Banerjee Road, #Pilkhana, #CAA Protests, #Shaheen Baghs of Kolkata

আরো দেখুন