কলকাতা বিভাগে ফিরে যান

ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে সতর্ক পুলিশ

February 13, 2020 | < 1 min read

শেষ হয়েছে রোজ, প্রোপোজ, চকোলেট, টেডি, কিস ও হাগ ডে। অনেকেই অনেককে কাছে পেতে চেয়েছে। এর পরেই এসে পড়ছে ভ্যালেন্টাইন্স ডে। এই সপ্তাহ জুড়ে ভালোবাসাতেই ডুবে থাকতে চায় সবাই।

ভ্যালেন্টাইন্স ডের আগে থেকেই সতর্ক পুলিশ

আর প্রেম মানেই যুগলের ভিড় রবীন্দ্র সরোবরে। কদিন আগেই সরস্বতী পুজোতে সেখানে দুই ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। বাঁধা দিতে গিয়ে আক্রান্ত হয়েছে তাদের দুই বন্ধু।

ভ্যালেন্টাইন্স ডে বা তার আগের দিনগুলোতে এই অপ্রীতিকর ঘটনা এড়াতে শুরু হয়েছে অতিরিক্ত পুলিশি টহলদারি। বাড়ানো হল টহলদারি গাড়ির সংখ্যা। প্রোপোজ ডের দিন থেকেই শুরু হয়েছে এই টহলদারি। সতর্ক করা হয়েছে ‘উইনার্স’ বাহিনীকেও।

ভ্যালেন্টাইন্স ডেতে যুগলদের একসঙ্গে বেরনোই প্রথা। কদিন আগে থেকেই কলকাতার বিভিন্ন জায়গায় বাড়তে শুরু করে তাদের ভিড়। এই সুযোগ নিয়ে থাকে কিছু রোমিও। তাদের উদ্দেশ্য হয় ভিড়ের মধ্যে শ্লীলতাহানি করা বা ইভটিজিং। সেখানেই সমস্যা। কেউ প্রতিবাদ করলেই শুরু হয় গোলমাল। আপাতত এর জন্য একটি গাড়ি বাড়ানো হয়েছে। জেটি করে পুলিশ পালা করে টহল দিচ্ছে।

শুধু সরোবর না, আশপাশের রাস্তাতেও থাকবে অতিরিক্ত নজরদারি। লেকের ভিতরে নজরদারি চালাবে তিনটি ব্যাটারিচালিত গাড়ি। এছাড়া লালবাজারের বিশেষ বাহিনীও লেকের ভিতর টহল ও নিরাপত্তার দিকটা দেখছে।

গত দেড় বছরে ‘উইনার্স’ বাহিনীর হাতে বিভিন্ন অঞ্চল থেকে গ্রেপ্তার হয়েছে ৩৬২ জন রোমিও। এছাড়া, কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে উত্তর বন্দর, ময়দান, হেস্টিংস সহ শহরের বিভিন্ন থানাকে বিশেষভাবে সতর্ক থাকতে বলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Valentine’s Day, #WINNERS, #Kolkata Police

আরো দেখুন