বিনোদন বিভাগে ফিরে যান

পর্দায় ফিরছে অপু – প্রকাশ পেল অভিযাত্রিকের টিজার

February 18, 2020 | < 1 min read

ষাট বছর আবার পর্দায় ফিরে আসছে অপু। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের লেখা অপরাজিত উপন্যাসের শেষভাগ নিয়ে তৈরি হচ্ছে শুভ্রজিৎ মিত্রর ছবি ‘অভিযাত্রিক’। প্রকাশ্যে এল টিজার। অপুর চরিত্রে দেখা যাবে অর্জুন চক্রবর্তীকে। দিতিপ্রিয়া রায় রয়েছেন অপর্ণার চরিত্রে। লীলার ভূমিকায় অর্পিতা চট্টোপাধ্যায়।

বইমেলায় মুক্তি পেল এই ছবির টিজার। সত্যজিৎ রায় ‘অপু ট্রিলজি’ শেষ করেছিলেন, ১৯৫৯-তে ‘অপুর সংসার’ দিয়ে। ঠিক সেখান থেকেই শুরু হবে ‘অভিযাত্রিক’। চিত্রনাট্যের বাঁধনে ফিরে আসছে দুর্গা, অপর্ণা, রাণু দি এমনকি লীলাও।

ভিডিও সৌজন্যে: Gaurang Films

একের পর এক সাদা-কালো স্কেচে অপূর্বভাবে প্রকাশ্যে আনলেন ছবির ঝলক। দেখেও না দেখার আক্ষেপ থেকে গেল। পরিচালকের কথায়, অপরাজিত উপন্যাসের শেষ ৪০ শতাংশ নিয়ে তৈরি হচ্ছে তার ছবি।

তিনি বলেছিলেন, ”ওই যে তিনটি ছবি ওটা মায়েস্ত্রো বানিয়েছেন। আমি নিজের মতো করে বানানোর চেষ্টা করছি। দর্শক বা সিনেমার ছাত্র হোন অপুর জার্নি প্রত্যেক বাঙালির মধ্যে রোমাঞ্চ এনেছে। তাই যে পথ চলাটুকু রয়ে গেছে সেটা বলার চেষ্টা করছি”।

বেনারস, উত্তরবঙ্গ, দুনকা, উত্তর-পূর্ব ভারত, টাকি, বোলপুর ও কলকাতাকে ৪০ দশকের প্রেক্ষাপটে দেখাতে চলেছেন পরিচালক, তাও সাদা-কালোয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Film, #Pather Panchali, #Satyajit Ray, #Apu, #Avijatrik, #teaser, #Arjun Chakraborty, #Ditipriya Roy., #Arpita Chatterjee, #Apur Sansar

আরো দেখুন