বিনোদন বিভাগে ফিরে যান

প্রথম বার ‘ক্ষীরের পুতুল’ আসছে ছোট পর্দায়

February 29, 2020 | < 1 min read

এই প্রথমবার অবনীন্দ্রনাথ ঠাকুরের ‘ক্ষীরের পুতুল’ আসছে ছোট পর্দায়। জি বাংলা-য় আসছে নতুন ধারাবাহিকটি। অবনীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনেই যে তৈরি হবে ধারাবাহিকটি, তেমনই ইঙ্গিত পাওয়া গিয়েছে সাম্প্রতিক প্রোমো-তে। এই ধারাবাহিকে দুয়োরানির ভূমিকায় দেখা যাবে সুদীপ্তা রায়-কে।

বাংলা টেলিপর্দায় বেশ কিছু রূপকথার গল্প দেখেছেন দর্শক কিন্তু অবনীন্দ্রনাথ ঠাকুরের রূপকথাগুলি বাংলার অন্যান্য লোকমুখে প্রচলিত গল্পের থেকে একেবারেই আলাদা। অবন ঠাকুর ছবি লিখতেন আর সেই ছবি যে পাঠক একবার দেখেছেন, তিনি আজীবন সেই ছবির মায়া থেকে বেরোতে অপারগ।

সত্যি বলতে কী, অবনীন্দ্রনাথের সেই চিত্রকল্পকে পর্দায় আনা প্রায় অসম্ভব। কিন্তু জি বাংলা-র এই উদ্যোগটি নিঃসন্দেহে সাধুবাদযোগ্য। ক’দিন ধরেই সংশ্লিষ্ট চ্যানেলে একটি লোগো প্রচারিত হচ্ছে। লোগোর ডানদিকে ছোট্ট টোপর আর বাঁদিকে ক্ষীরের পুতুল-ই মনে করিয়ে দেয় ছোটবেলার সেই নস্টালজিয়াকে। 

এযাবৎ টেলিপর্দার রূপকথার গল্পগুলিতে যে ধরনের গ্রাফিক্স দেখেছেন দর্শক, তার থেকে খানিকটা আলাদা কিছু পেতে পারেন দর্শক এই ধারাবাহিকে। কারণ এখানে খ্রিডি অ্যানিমেশন ব্যবহৃত হবে। নীচের লিঙ্কে দেখে নিতে পারেন প্রমোটি।

https://www.facebook.com/ZeeBanglaIndia/videos/213149233170290/?t=0

যাঁরা গল্পটি পড়েছেন, তাঁরা জানেন যে এই গল্পের সবচেয়ে গুরুত্বপূর্ণ চরিত্র কিন্তু ওই বাঁদর। উপরের প্রোমোতে যে বাঁদরটি দেখা গিয়েছে তা থ্রিডি অ্যানিমেশনে তৈরি এবং অ্যানিমেশনের মানও বেশ ভাল। তাই আশা করা যায়, ধারাবাহিকটি দৃষ্টিনন্দন হবে। গল্পে ষষ্ঠীঠাকুরের বাহনদের যে বর্ণনা রয়েছে, সম্ভবত সেগুলিও থ্রিডি অ্যানিমেশন দিয়েই তৈরি হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #KhirerPutul, #MegaSerial, #BengalTVSerial

আরো দেখুন