প্রযুক্তি বিভাগে ফিরে যান

বাজারে এল রিয়েলমির নতুন ফোন

March 16, 2020 | 2 min read

নতুন স্মার্টফোন নিয়ে এল রিয়েলমি। রিয়েলমি ৬ এবং রিয়েলমি ৬ প্রো, এই দুটি ফোন ছাড়াও বাজারে এল রিয়েলমির হার্টরেট মনিটর ব্যান্ড।

রিয়েলমি ৬ এর স্পেসিফিকেশন:

ডুয়াল সিম রিয়েলমি ৬ -তে Android 10 অপারেটিং সিস্টেম ছাড়াও কম্পানির Realme UI স্কিন চলবে। 

এই ফোনে ৬.৫ ইঞ্চি FHD+ 90Hz ডিসপ্লে রয়েছে। 

ফোনে রয়েছে MediaTek Helio G90T চিপসেট, ৮ GB RAM ও ১২৮ GB এক্সাটারনাল স্টোরেজ। রিয়েলমি ৬ -এর পিছনে চারটি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোট্রেট ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এই ফোনে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS ও USB Type-C পোর্ট। ফোনের ভিতরে রয়েছে 4,300mAh ব্যাটারি ও 30W ফাস্ট চার্জিং। এর ওজন ১৯১ গ্রাম।    

রিয়েলমি ৬ প্রো এর স্পেসিফিকেশন: ডুয়াল সিম রিয়েলমি ৬ প্রো -তে Android 10 অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির Realme UI স্কিন চলবে। এই ফোনে ৬.৬ ইঞ্চি FHD+ 90Hz ডিসপ্লে রয়েছে। ফোনের ভিতরে রয়েছে Snapdragon 720G চিপসেট, ৮ GB RAM ও ২৫৬ GB স্টোরেজ। রিয়েলমি ৬ প্রো -র পিছনে চারটি ক্যামেরা রয়েছে। এই ক্যামেরায় ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর রয়েছে। সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা, ১২ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। সেলফি তোলার জন্য এই ফোনের ডুয়াল ক্যামেরায় রয়েছে ১৬ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ক্যামেরা। কানেক্টিভিটির জন্য এই ফোনে রয়েছে 4G VoLTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.1, GPS/ A-GPS, NavIC, ও USB Type-C পোর্ট। ফোনের ভিতরে রয়েছে 4,300mAh ব্যাটারি ও 30W ফাস্ট চার্জিং। রিয়েলমি ৬ প্রো -র ওজন ২০২ গ্রাম। 

ফোনের দাম:

৬ GB RAM + ৬৪ GB স্টোরেজে রিয়েলমি ৬ প্রো -র দাম 16,999 টাকা। ৬ GB RAM + ১২৮ GB স্টোরেজ ও ৮ GB RAM + ২৫৬ GB স্টোরেজে এই ফোন কিনতে ১৭,৯৯৯ টাকা ও ১৮,৯৯৯ টাকা খরচ হবে। পাওয়া যাবে ১৩ মার্চ থেকে।

RAM + ৬৪ GB স্টোরেজে রিয়েলমি ৬ -এর দাম ১২,৯৯৯ টাকা। ৬ GB RAM + ৬৪ GB স্টোরেজ ৮ GB RAM + ১২৮ GB স্টোরেজে এই ফোন কিনতে যথাক্রমে ১৪,৯৯৯ টাকা ও ১৫,৯৯৯ টাকা খরচ হবে। পাওয়া যাবে ১১ মার্চ থেকে।  

TwitterFacebookWhatsAppEmailShare

#technews, #realme6Pro, #Realme6Series, #specification, #Review

আরো দেখুন