প্রযুক্তি বিভাগে ফিরে যান

লকডাউনের সময়ে বাঙালির পাতে অনলাইনে মাছ – উদ্যোগী রাজ্য সরকার

March 30, 2020 | < 1 min read

করোনা সংক্রমণ এড়াতে টানা ২১ দিনের যে লকডাউন পশ্চিমবঙ্গ সহ গোটা দেশে। একে তো ঘর থেকে বেরোনো যাচ্ছে না, তাও যদি দোকান বাজারে যাওয়া যাচ্ছে, সেখানে মাছ মিলছে না। আর বাঙালির পাতে মাছ নেই এমনটা ভাবা যায়!

এই পরিস্থিতিতে রাজ্যবাসীর রোজকার খাবার তালিকায় মাছের পদ পৌঁছে দিতে উদ্যোগী রাজ্য সরকার। এক সরকারি আধিকারিক জানিয়েছেন, কলকাতায় বসবাসকারী মানুষজন এবার অনলাইনে কাঁচা মাছ অর্ডার দিতে পারবেন, আর সেই মাছ পৌঁছে যাবে আপনার দোরগোড়ায়। জেলাগুলোর ক্ষেত্রে প্রত্যেক বাড়ি-বাড়ি গাড়ি নিয়ে গিয়ে মাছ বিক্রি করবে পশ্চিমবঙ্গ ফিশারি ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডের কর্মীরা।

কলকাতায় বসবাসরত মানুষজন গুগল প্লে স্টোরে গিয়ে প্রথমে ডাউনলোড করবেন স্টেট ফিশারি ডেভেলপমেন্ট কর্পোরেশন (এসএফডিসি) অ্যাপ। এরপর এই অ্যাপটির মাধ্যমেই কাতলা, রুই এবং পার্সের মতো মাছের অর্ডার দিতে পারা যাবে।

পশ্চিমবঙ্গের মৎস্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা জানান, “লকডাউনের কারণে হঠাৎ করেই মাছের দাম অনেকটা বেড়ে গেছে বলে আমরা জানতে পেরেছি। আমরা এই বিষয়ে বেশ কয়েকটি অভিযোগও পেয়েছি। তাই আমরা আমাদের মৎস্য দফতরে উৎপাদিত মাছ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি”।

TwitterFacebookWhatsAppEmailShare

#fish, #market app, #West Bengal

আরো দেখুন