বিনোদন বিভাগে ফিরে যান

লকডাউন শেষ হলে যে ছবিগুলি মিস করা যাবে না

March 31, 2020 | 2 min read

গ্রীষ্মে রিলিজ হতে চলেছে একাধিক ছবি যার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন দর্শকরা। বাংলা, হিন্দি ও ইংরেজি মিলিয়ে এই বহু প্রতীক্ষিত ছবিগুলি নিয়ে জনতার উত্তেজনার পারদ তুঙ্গে। তা ছাড়া, দেশজুড়ে লকডাউনের কারণে অনেক ছবির রিলিজ পিছিয়ে যাওয়াতে হতাশ সাধারণ মানুষ। তাই সকলের অপেক্ষা গ্রীষ্মের ছুটি যাতে তারা উপভোগ করতে পারেন সিনেমার নিখাদ আনন্দ। 

আসুন দেখে নিই এমনি কিছু ছবির তালিকা:

গোলন্দাজ 

এই ছবির হাত ধরে এসভিএফ শিবিরে প্রত্যাবর্তন হবে দেবের। তিনি গাঁটছড়া বেঁধেছেন হিট পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়ের সাথে, যার সোনাদা সিরিজ ইতিমধ্যেই সুপারহিট। তাই প্রত্যাশার পারদ গগনচুম্বী। তার ওপর, ছবিটি ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর বায়োপিক। ফুটবল আর সিনেমা – বাঙালির দুই আবেগ একত্রে ম্যাজিক যে দেখাবে যা বলা বাহুল্য। 

হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী 

অভিনেতা দেবের পাশাপাশি প্রযোজক দেবও খুবই হিট। একঝাঁক নতুনত্বে ভরপুর ছবি তিনি বছরের পর বছর দর্শকদের উপহার দিয়ে আসছেন। আর পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের সাথে জুটি বেঁধে উনি এবার নিবেদন করছেন বাঙালির অতি পরিচিত রূপকথার গল্প হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী। সঙ্গীত পরিচালনায় কবির সুমন। অভিনয়ে শাশ্বত থেকে খরাজ। সেট থেকে কস্টিউম – সবেতেই দর্শকদের মন ছুঁয়ে গেছে টিজার। এখন অপেক্ষা সিনেমা দেখার। 

ধর্মযুদ্ধ 

মার্চ মাসে মুক্তি পাওয়ার কথা ছিল এই ছবির। কিন্তু অনিবার্য কারণে পিছিয়ে যায়। তারপর এলো লকডাউন। তাই আপাতত মুক্তি স্থগিত রাজ চক্রবর্তীর এই ছবির। বর্তমান হিংসা, হানাহানি, অসহিষ্ণুতার প্রেক্ষাপটে মানবিকতার এই জয়গান দর্শকদের মনে গেঁথে গেছে। সকলেই চাইছে লকডাউন শেষ হোক যাতে সবাই মিলে দেখতে যাওয়া যেতে পারে এই ছবিটি। 

বেলাশুরু 

শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় বাংলার অন্যতম সফল পরিচালক। মধ্যবিত্ত বাঙালির মূল্যবোধকে এত সুন্দর ক্যাপচার করতে পারেন এরাই। কয়েক বছর আগে এই জুটির বেলাশেষে বক্স অফিসে সাড়া ফেলে দিয়েছিল। এবার আসছে সিকুয়েল। প্রিয় পরিবারকে আবার স্ক্রিনে দেখতে মুখিয়ে বাঙালি। 

ড্রাকুলা স্যার 

অনির্বাণ ভট্টাচার্য আমাদের সময়কার এক অসামান্য অভিনেতা যার অনবদ্য অভিনয় প্রত্যেকটি ছবিতেই দর্শকদের মন জয় করে। পরিচালক দেবালয় ভট্টাচার্যর আগামী ছবিতেও তিনি ছাপ রাখতে চলেছেন। ড্রাকুলা স্যার – সত্তরের দশকের প্রেক্ষাপটে এই ছবি চোখে আঙ্গুল দিয়ে সমাজ ব্যবস্থার খামতিগুলোকে আমাদের সামনে তুলে ধরবে। ইতিমধ্যেই সাড়া ফেলেছে টিজার। উপরি পাওনা – মিমি চক্রবর্তীর নতুন লুক। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Lockdown, #New Bengali Cinema, #West Bengal

আরো দেখুন