কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতার করোনা হাসপাতাল হচ্ছে এমআর বাঙ্গুর হাসপাতাল, ঘোষণা মুখ্যমন্ত্রীর

April 4, 2020 | < 1 min read

প্রথমে কলকাতা মেডিক্যাল কলেজের কথা বলা হলেও পরে তা কলকাতার করোনা হাসপাতাল হিসেবে দক্ষিণ কলকাতার এমআর বাঙ্গুর হাসপাতালকেই বেছে নিয়েছে রাজ্য সরকার। শুক্রবার সেই ঘোষণাও করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া দিয়ে বিক্ষোভ থেকে সরে এলেন বাঙ্গুরের স্বাস্থ্যকর্মী-সাফাইকর্মীরা।

করোনা আবহে পর্যাপ্ত পরিকাঠামো না থাকার অভিযোগে এমআর বাঙ্গুর হাসপাতালে জুনিয়র চিকিৎসক, নার্স ও সাফাই কর্মীদের একাংশের বিক্ষোভ চলছিল শুক্রবার সকালে। বিক্ষোভকারীদের দাবি ছিল, এই হাসপাতালে পর্যাপ্ত পরিকাঠামো ছাড়াই করোনা চিকিৎসা করার কথা ভাবা হচ্ছে।

তাঁদের অভিযোগ ছিল, তাঁদের কাছে যে মাস্ক রয়েছে, তাঁরা সেটা বাধ্য হয়ে পুনঃব্যবহার করছেন। স্বাস্থ্য দফতর এবং বিভিন্ন মহল থেকে যেটা বলা হচ্ছে যে এই সময় যখন চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের যে নিবিড়ভাবে কাজ করা দরকার তখন এই ধরনের ক্ষোভ বিক্ষোভ বাঞ্চনীয় নয়। এ দিন বিকেলে অবশ্য নার্সরা জানিয়ে দেন, ‘আমাদের দাবি ছিল, পিপিই দেখা হোক। সেটা আমাদের জানানো হয়েছে যে দেওয়া হবে। আমরা এখন থেকে সম্পূর্ণভাবে করোনার চিকিৎসা করব। আমরা অনেকেই ভুল বুঝেছিলাম।’

এ দিনের সাংবাদিক বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ‘সরকার কোন হাসপাতালে কী করবে, তা সরকারই ঠিক করবে। করোনার জন্য এমআর বাঙ্গুর হাসপাতালকে যেমন আলাদা করা হয়েছে। এখানকার সব রোগীকে এসএসকেএম, শম্ভুনাথ পন্ডিতে পাঠানো হবে। সাগর দত্তে কী হবে, সেটা নিয়ে অনেক কথা শুনছি। কিন্তু সেটা সরকারই ঠিক করবে। তবে কোনও রোগীকে ফেরানো যাবে না। সবাই যেন চিকিৎসা পায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#covid19, #Lockdown, #MR bangur hospital, #MamataBanerjee

আরো দেখুন