দেশ বিভাগে ফিরে যান

করোনা: ৮ এপ্রিল সর্বদলীয় বৈঠকের ডাক প্রধানমন্ত্রীর

April 5, 2020 | < 1 min read

দেশে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বাড়ছে আশঙ্কা ও উদ্বেগ। এই আবহেই আগামী ৮ এপ্রিল অর্থাৎ বুধবার, ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে সর্বদলীয় বৈঠকের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

দেশে করোনা পরিস্থিতি এবং লকডাউনের মধ্যে এই প্রথম বার সর্বদলীয় বৈঠকের ডাক দেওয়া হয়েছে। আর সেই বৈঠকে ঠিক কোন কোন বিষয়ে আলোচনা হবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। এর আগে করোনা মোকাবিলায় রাজ্যগুলির হাল হকিকত জানতে মুখ্যমন্ত্রীদের নিয়ে ভিডিয়ো কনফারেন্স করেন প্রধানমন্ত্রী।

শনিবার সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশীর দেওয়া একটি চিঠিতে বলা হয়েছে, যে সব রাজনৈতিক দলের অন্তত পাঁচ জন সদস্য সংসদে রয়েছেন তাদের ওই বৈঠকে আহ্বান জানানো হবে। তবে সামাজিক দূরত্ব বজায় রাখা, সফরে নিষেধাজ্ঞার কথা মেনে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ওই বৈঠক হবে।

এর আগে করোনা অতিমারি নিয়ে একাধিক বার সর্বদলীয় বৈঠক করার জন্য দাবি তুলেছিলেন বিরোধী দলের অনেক নেতাই। তাতে সায় দিয়েই আগামী ৮ এপ্রিল সকাল ১১টায় ওই বৈঠক ডাকা হয়েছে। 

কংগ্রেস ওই বৈঠকে যোগ দেবে বলে ইঙ্গিত মিললেও, থাকবেন না তৃণমূলের লোকসভার নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের বক্তব্য, আলোচনা হওয়া উচিত সরকারি স্তরে। এই আপৎকালীন সময়ে প্রশাসনিক বিষয়গুলি নিয়ে কেন্দ্র এবং রাজ্য সরকারের মধ্যে আদানপ্রদান হওয়া উচিত। দলগুলির সংসদীয় নেতাদের সঙ্গে নয়।

TwitterFacebookWhatsAppEmailShare

আরো দেখুন