দেশ বিভাগে ফিরে যান

১৫এপ্রিল উঠে যাবে লকডাউন? যোগীর মন্তব্যে বিতর্ক

April 5, 2020 | < 1 min read

আগামী ১৫ এপ্রিল কি দেশজুড়ে লকডাউন সত্যি উঠে যাবে? না কি আরও বাড়বে তার সময়সীমা। তা নিয়ে দোলাচলে দেশবাসী। জল্পনার মধ্যেই নয়া ইঙ্গিত দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। প্রধানমন্ত্রী বা কেন্দ্রের তরফে নয়া নির্দেশিকা জারির আগেই যোগী দাবি করলেন, ১৫ এপ্রিল দেশজুড়ে লকডাউন উঠে যাবে। তিনি এও বলেছেন, লকডাউন উঠে গেলেও বিধিনিষেধ উঠছে না।

তিনি জানিয়েছেন, লকডাউন উঠে গেলেও জমায়েত করতে দেওয়া হবে না। কিছুদিন আগে কেন্দ্র জানিয়েছিল, লকডাউনেন সময়সীমা বাড়ানো নিয়ে কোনও আলোচনা হয়নি। লকডাউন যে বাড়ছে না সে ইঙ্গিত মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভিডিও কনফারেন্সে দিয়েছিলেন প্রধানমন্ত্রী। এবার যোগী আদিত্যনাথও বুঝিয়ে দিলেন, লকডাউনের শেষদিন ১৪ এপ্রিলই।

তবে তারপর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে এটা ভাবা বড় ভুল। রবিবার নিজের বাসভবনে রাজ্যের সমস্ত সাংসদ-বিধায়কদের সঙ্গে বৈঠক করেছেন যোগী। সূত্রের খবর, লকডাউন প্রক্রিয়া উঠে যাওয়ার পরবর্তী প্রস্তুতি নিয়ে আলোচনা হয়েছে সেই বৈঠকে। কারণ, ১৫ এপ্রিল যোগীর দাবি মতে লকডাউন উঠে গেলে আরও বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে প্রশাসনের সামনে।

তিনি বৈঠকে জানিয়ে দিয়েছেন, লকডাউন উঠে গেলেও আগের মতো সোশ্যাল ডিসট্যান্সিং বজায় রাখতে হবে। কারণ, লকডাউন উঠে মানুষ আবার রাস্তায় বেরিয়ে জমায়েত করবেন বলে আশঙ্কা প্রশাসনের। সেই কারণে সাংসদ-বিধায়ক, মন্ত্রীদের পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে। রাস্তায় মানুষ আবার ভিড় করলে গোষ্ঠী সংক্রমণ আটকানোর সমস্ত প্রচেষ্টা ব্যর্থ হয়ে যাবে প্রশাসনের। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই নেতা-মন্ত্রীদের তৈরি থাকতে বলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lockdown, #Uttar Pradesh, #yogi adityanath, #India

আরো দেখুন