দেশ বিভাগে ফিরে যান

করোনায় বেতন কমছে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী-রাজ্যপাল-মন্ত্রীদের, বন্ধ MPLADS-এর বরাদ্দ

April 6, 2020 | < 1 min read

করোনা সংকটের সময় নিজেদের বেতন হ্রাসে সম্মত হলেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী-সহ সব কেন্দ্রীয় মন্ত্রী। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ থেকে শুরু করে উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, সব রাজ্যের রাজ্যপালরা এক বছরের জন্য ৩০% বেতন হ্রাসে সম্মত হয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রিসভা এই সংক্রান্ত অর্ডিন্যান্সে অনুমোদন দিয়েছ।

সংকটের সময় একই সিদ্ধান্ত নিয়েছেন সব কেন্দ্রীয় মন্ত্রীও। এই অর্থ দেশের করোনাভাইরাসের জন্য তহবিলে জমা পড়বে বলবে জানানো হয়েছে। সোমবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকের পর এ কথা ঘোষণা করা হয়েছে সরকারের তরফে।

দু বছরের জন্য এমপি MPLADS-এর টাকাও স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। MPLADS তহবিল থেকে ৭,৯০০ কোটি টাকা করোনা তহবিলে জমা পড়বে বলে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাওড়েকর।

এর আগে, তেলেঙ্গানা ও মহারাষ্ট্র করোনার কারণে বেতন গ্রাসের রাস্তায় হেঁটেছে। এই মাস থেকেই মুখ্যমন্ত্রী ও কেন্দ্রীয় মন্ত্রিসভার বেতনহ্রাসের সিদ্ধান্ত নিয়েছে উদ্ধব ঠাকরের সরকার। করোনাভাইরাসের কারণে লকডাউনের জেরে যে আর্থিক সংকটজনক পরিস্থিতি তৈরি হয়েছে, তা মোকাবিলা করতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Coronavirus, #president, #mplad stopped, #Pm

আরো দেখুন