দেশ বিভাগে ফিরে যান

কড়া নাড়ছে স্টেজ থ্রি – দীর্ঘ যুদ্ধের বার্তা মোদীর

April 7, 2020 | < 1 min read

হু হু করে বাড়ছে গ্রাফ। অর্থনৈতিক বৃদ্ধি বা তাপমাত্রার নয়, দেশবাসীর চিন্তা বাড়িয়ে ক্রমেই ঊর্ধ্বমুখী নভেল করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের পরিসংখ্যান। রবিবার যেখানে করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৩,৫৭৭, তা সোমবার এক ধাক্কায় বেড়ে ৪,২৮১। আর মৃতের সংখ্যা ৮৩ থেকে একলাফে ১১১, অর্থাৎ মাত্র ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে আরও ২৮ জনের!

আগামী দু’সপ্তাহ লড়াইটা যে কঠিন হতে চলেছে, সে সাবধানবাণী আগেই দিয়ে রেখেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার আক্রান্ত ও মৃতের সংখ্যাবৃদ্ধি যখন আগের সব রেকর্ড ছাপিয়ে যাচ্ছে, তখন বিজেপির প্রতিষ্ঠা দিবসের ভাষণে আরও একবার সতর্কবার্তা শোনালেন তিনি। 

বললেন, ‘জনতা কার্ফু থেকে লকডাউন, শত অসুবিধা সত্ত্বেও দেশবাসী অনুশাসন মেনেছে, একজোট হয়ে করোনার বিরুদ্ধে লড়েছে, আর সেটাই দেশবাসীকে দীর্ঘ লড়াইয়ের জন্য প্রস্তুত করেছে। সামনে এখন লম্বা লড়াই। ক্লান্ত হলে চলবে না, এ লড়াই আমাদের জিততে হবে!’ 

প্রধানমন্ত্রীর এই সতর্কবাণী অবধারিত ভাবে প্রশ্ন তুলে দিল, তবে কি করোনার সংক্রমণ রুখতে ১৪ এপ্রিলের পর বাড়তে চলেছে লকডাউনের মেয়াদ? প্রধানমন্ত্রী নিজে কোনও জবাব না দিলেও সরকারি সূত্রে খবর, কয়েক দিনের গতিপ্রকৃতি বিচার করে আগামী সপ্তাহের মন্ত্রিসভার বৈঠকে হতে পারে চূড়ান্ত সিদ্ধান্ত। 

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর এ দিন প্রধানমন্ত্রীকে লকডাউনের মেয়াদ বাড়ানোর অনুরোধ করেছেন। নিজের রাজ্যে লকডাউন তিনি ৩ জুন পর্যন্ত বাড়াতে পারেন। সংক্রমণ না-কমলে উত্তরপ্রদেশেও লকডাউন বাড়ানোর ইঙ্গিত দিয়েছেন উচ্চপদস্থ এক আমলা। তবে সূত্রের খবর, প্রধানমন্ত্রী এ দিন ধাপে ধাপে কী ভাবে লকডাউন তোলা যায়, সেই পরামর্শ চেয়েছেন মন্ত্রিগোষ্ঠীর কাছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Corona pandemic, #corona message, #Stage3

আরো দেখুন