বিনোদন বিভাগে ফিরে যান

মসক্‌কলি ২.০ – রুষ্ট এ আর রহমান

April 10, 2020 | < 1 min read

বেজায় চটে গিয়েছেন এ আর রহমান। ‘মসক্‌কলি ২.০’ শুনে। বৃহস্পতিবার রাত দশটায় এই সঙ্গীত পরিচালকের টুইটের মোদ্দা বক্তব্য হল, ‘মৌলিক গানটি উপভোগ করুন। কোনও শর্টকাট ছাড়া, সঠিকভাবে কাজের দায়িত্ব পেয়ে, রাতের পর রাত জেগে, বারংবার লিখে, ২০০ জন মিউজিশিয়ানের সহযোগিতায় ৩৬৫ দিন ধরে এই গান তৈরি করেছি’।

এবার ‘দিল্লি ৬’ ছবির সেই বিখ্যাত গানের রিমেক করেছেন তনিষ্ক বাগচী,চর্চা এমনই। গানটিতে দেখা যাচ্ছে নায়ক সিদ্ধার্থ মালহোত্রা আর নায়িকা তারা সুতারিয়াকে। রহমান স্বয়ং এই ভার্সানটিকে ঠেস দিয়ে টুইট করার পর, ‘দিল্লি সিক্স’-এর পরিচালক রাকেশ ওমপ্রকাশ মেহরাও প্রতিবাদের সুরে জানিয়েছেন, ‘এই গান কানের পক্ষে ক্ষতিকর হতে পারে। সাবধান থাকুন’। 

বেজায় চটে গিয়েছেন এ আর রহমান। ‘মসক্‌কলি ২.০’ শুনে।

মৌলিক গানের গীতিকার প্রসূন যোশির মন্তব্য, ‘মসক্‌কলি’-র মতো গানকে রিমেক করার ক্ষেত্রে সংবেদনশীলতার অভাব দেখে দুঃখিত বোধ করছি’। এ আর রহমান টুইট করার ১২ ঘণ্টার মধ্যেই বলিউডের সঙ্গে জড়িত ব্যক্তিদের অনেকের গলাতেই এই গান নিয়ে প্রতিবাদের সুর।

সমালোচনার ঝড়ের মুখে তনিষ্ক বাগচী বলেছেন, ‘এটা একটি সংস্থা করেছে। এ বিষয়ে আমি কী বলব। আমি এ বিষয়ে কিছু বলতে চাই না। এ বিষয়ে সেই সংস্থা যা বলার বলবে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Song, #masakali, #A R Rahaman

আরো দেখুন