দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সম্পত্তি হাতাতে বৃদ্ধ মা-বাবার নামে করোনা হওয়ার অভিযোগ – একঘরে দম্পতি

April 11, 2020 | < 1 min read

বৃদ্ধ বাবা-মায়ের নামে করোনা নিয়ে গুজব ছড়িয়ে জমি বাড়ি হাতিয়ে নেওয়ার চেষ্টার অভিযোগ উঠল ছেলের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার নিমতায়। ইতিমধ্যেই নিমতা থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

পুরসভার স্বাস্থ্য দফতরের আধিকারিকরা ওই দম্পতির বাড়ি যান। প্রাথমিকভাবে তাঁরা দম্পতির মধ্যে করোনার কোনও লক্ষ্মণ দেখতে পাননি। এরপর দম্পতিকে তাঁরা চিকিৎসকদের পরামর্শও নিতে বলেন। কিন্তু তা সত্ত্বেও আটকানো যায়নি গুজব । 

সোমবার প্রথম ফেসবুকে পোস্ট করা হয়। তারপর তা ধীরে ধীরে অন্যান্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এ অবস্থায় কার্যত এক ঘরে হয়ে পড়েছে ওই বৃদ্ধ দম্পতি। যেখানে করোনা নিয়ে কোনও ধরনের বার্তা ফরোয়ার্ড করার ক্ষেত্রে বিভিন্ন ব্যবস্থা নেওয়া হয়েছে সেখানে কীভাবে এই ধরনের গুজব ছড়িয়ে পড়ল, ইতিমধ্যেই তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

অভিযোগ, নিমতার এসএল চ্যাটার্জি লেনের বাসিন্দা এক বৃদ্ধ দম্পতির নামে ফেসবুক, হোয়াটস অ্যাপ সহ একাধিক সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানো হয়। সোশ্যাল মিডিয়ায় বৃদ্ধ দম্পতির ছবি সহকারে লেখা হয় যে তাঁদের করোনা হয়েছে। ছবি ভাইরাল হতেই তা নিয়ে উত্তর দমদম পুরসভার ২৬ ওয়ার্ডে ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। কাউন্সিলরের কাছে সেই পোস্ট গিয়ে পৌঁছয়। কাউন্সিলর সঙ্গে সঙ্গে পুরসভার স্বাস্থ্য দফতরকে বিষয়টি খতিয়ে দেখতে বলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#fake News, #Coronavirus, #corona confusion, #property, #father son

আরো দেখুন