দেশ বিভাগে ফিরে যান

বিমার প্রিমিয়াম দেওয়ার সময় ১ মাস বাড়াল এলআইসি

April 12, 2020 | < 1 min read

করোনা বিপর্যয়ের মধ্যে বিমাকারীদের জন্য় সুখবর দিল ভারতীয় জীবন বিমা নিগম। মার্চ এবং এপ্রিল মাসে প্রিমিয়াম জমা দেওয়ার ক্ষেত্রে ৩০ দিনের ছাড় দিল তারা। শনিবার এলআইসির তরফে একথা ঘোষণা করা হয়েছে।

এ দিকে, গত ফেব্রুয়ারি মাসের প্রিমিয়াম জমা দেওয়ার ক্ষেত্রে আগেই ২২ মার্চ পর্যন্ত গ্রেস পিরিয়ড দিয়েছিল নিগম। এবার সেই ছাড়ের মেয়াদ ১৫ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ কোনও জরিমানা ছাড়াই আগামী ১৫ এপ্রিল পর্যন্ত ফেব্রুয়ারি মাসের বিমার প্রিমিয়াম মিটিয়ে দিতে পারবেন বিমাকারীরা।

ভারতীয় জীবন বিমা নিগম

এছাড়া কোনও সার্ভিস চার্জ ছাড়াই এলআইসির বিমাকারীরা এলআইসির ডিজিটাল পেমেন্ট ব্যাবস্থার মাধ্যমে প্রিমিয়ামের টাকা মিটিয়ে দিতে পারবেন। এ জন্য বিমাকারীদের ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করার কোনও প্রয়োজন নেই। সাধারণ কয়েকটি তথ্য প্রদান করে সরাসরি প্রিমিয়াম মিটিয়ে দিতে পারবেন তাঁরা। পাশাপাশি LIC Pay Direct মোবাইল অ্য়াপের মাধ্যমেও প্রিমিয়াম দেওয়া যাবে। থাকছে নেট ব্যাংকিং, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড Paytm, PhonePe, Google Pay, BHIM এবং UPI-সহ অন্যান্য অ্যাপের মাধ্যমে প্রিমিয়াম দেওয়ার সুযোগ।

IDBI এবং Axis ব্যাংকের শাখার মাধ্যমেও বিমার প্রিমিয়াম দিতে পারবেন এলআইসির গ্রাহকরা। আর ব্লক স্তরের কমন সার্ভিস সেন্টার-এর (CSC) মাধ্যমেও এই অর্থ জমা দেওয়া যাবে। গ্রাহক স্বার্থে এই পদক্ষেপ বলে জানিয়েছে এলআইসি।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #LIC, #Premium time

আরো দেখুন