কলকাতা বিভাগে ফিরে যান

করোনা: মৃতের দেহ নিলেন না স্বজনেরা

April 15, 2020 | < 1 min read

কাটেনি ২৪ ঘণ্টাও। তারই আগে করোনার জেরে ফের একবার সঙ্কট দেখা দিল কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে। সোমবার এক প্রসূতির কোভিড-১৯ পজিটিভ আসায় তাঁর আশপাশে চিকিৎসাধীন অন্যান্য অনেক প্রসূতি ও অন্তত ৩০ জন চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মী অজান্তেই ঝুঁকির সম্মুখীন হন। আংশিক বন্ধ করে দিয়ে ভর্তি স্থগিত রাখা হয় মেডিক্যালের ইডেন হাসপাতাল ভবনে। 

আর মঙ্গলবার করোনা সন্দেহে চিকিৎসাধীন এক বৃদ্ধার মৃত্যুর পর রোগীভর্তি বন্ধ করতে হল মেডিসিন বিভাগের ইন্ডোরও। বরানগরের বাসিন্দা ওই মহিলা রবিবার থেকে হাসপাতালের এমসিএইচ ভবনের দোতলায় ফিমেল মেডিসিন ওয়ার্ডে ভর্তি ছিলেন। তার আগে তিনি দীর্ঘ সময় ছিলেন ইমার্জেন্সি অবজার্ভেশন ওয়ার্ডেও। 

এ দিন সকালে তাঁর মৃত্যুর পর দেহ নিতেও আপত্তি করে তাঁর পরিবার। এই ঘটনার জেরে ঠিক কত জনকে কোয়ারান্টিন করা হবে, তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কেননা, ওই মহিলার রিপোর্ট তাঁর মৃত্যুর পর পজিটিভ এসেছে বলে জানা গিয়েছে। যদিও এ ব্যাপারে সরকারি স্তরে কোনও তথ্য মেলেনি।

লকডাউনের জেরে ইতিমধ্যেই দু’বার (২৩ ও ৩১ মার্চ) রাজ্য মন্ত্রিসভার বৈঠক ডেকেও বাতিল করা হয়েছিল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আগেই ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউনের কথা বলেছিলেন। বাংলা নববর্ষের প্রথম দিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লকডাউনের মেয়াদ বাড়ান ৩ মে পর্যন্ত। 

এই পরিস্থিতিতে কাল, বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক নবান্নের ক্যাবিনেট রুমের বদলে অনুষ্ঠিত হতে চলেছে নবান্ন সভাঘরে। সোশ্যাল ডিস্ট্যান্সিংয়ের ব্যাপারটি মাথায় রেখেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানা গিয়েছে নবান্ন সূত্রে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Coronavirus

আরো দেখুন