উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

পাঁচ বিদেশি পর্যটককে নিয়ে আতঙ্ক আলিপুরদুয়ারে

April 15, 2020 | < 1 min read

পাঁচ বিদেশি পর্যটককে একসাথে দেখে চোখ কপালে ওঠে আলিপুরদুয়ারের পুলিশ এবং স্বাস্থ্য কর্মীদের। এদের মধ্যে দুজন ইটালি, দুজন ফ্রান্স এবং একজন স্পেনের বাসিন্দা। সঙ্গে সঙ্গে লোহার ছোট ছোট গেট দিয়ে ঘিরে ফেলা হয় তাদের গাড়িটি। ঘটনাটি ঘটেছে আসাম-আলিপুরদুয়ার সীমান্তের পাকড়িগুড়িতে।

পরবর্তীতে এই বিদেশি পর্যটকদের কাগজ ঘেটে দেখা যায় মণিপুরে আটকে থাকা এই পর্যটকদের দেশে ফেরার অনুমতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। পুলিশ সুপার অমিতাভ মাইতি বলেন, একসাথে পাঁচ বিদেশিকে নামতে দেখে আতঙ্ক ছড়ানোটাই স্বাভাবিক। কাগজ পত্র দেখে, তিনধাপে পরীক্ষা করে বাগডোগরা পৌছে দেওয়া হয় ওই পর্যটকদের।

পাঁচ বিদেশি পর্যটককে নিয়ে আতঙ্ক আলিপুরদুয়ারে সংগৃহীত চিত্র

এই পাঁচজন মণিপুরে ১৪ দিনের কোয়ারান্টিনে ছিল। এই অবস্থায় তারা দিল্লীতে বিদেশ মন্ত্রকের সাথে যোগাযোগ করে। ফোন চলে আসে পাকড়িগুড়ি পুলিশ কর্তাদের কাছে। প্রায় এক ঘন্টার নাটকের পর ছাড়া পান এই পাঁচ বিদেশি পর্যটক। বিদেশমন্ত্রক বাগডোগরা হয়ে দিল্লী উড়িয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে এই পাঁচজনের।

এক ফরাসি পর্যটক পাবলো বলেন, “ আমরা এমনিতেই বিপর্যস্ত। আমাদের দেশগুলিতে করোনা ভয়ঙ্কর থাবা বসিয়েছে। এই অবস্থায় ভারত সরকার আমাদের আবেদনে সাড়া দিয়েছে, আমরা কৃতজ্ঞ।”

TwitterFacebookWhatsAppEmailShare

#foreigners, #alipurduar, #West Bengal, #CoronavirusPandemic

আরো দেখুন