দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মন্দির থেকে খাবারের প্যাকেট গেল মসজিদে

April 16, 2020 | < 1 min read

মন্দির থেকে চাল, আলু, চিড়ে ,ছাতু, বিস্কুটের প্যাকেট গেল মসজিদে। নদিয়ার নবদ্বীপ পুরসভা এলাকার তেঘড়িপাড়া ইদিলপুর মসজিদে ইমামের হাতে তো বটেই, সেখানকার ৬০ জন সংখ্যালঘু অসহায় মানুষের হাতেও এই সব শুকনো খাবার তুলে দিলেন স্থানীয় একটি বৈষ্ণব মন্দিরের কর্তারা। করোনা বিপর্যয়ে দাঁড়িয়ে আরও একবার সম্প্রীতির নজির দেখলেন নদিয়ার নবদ্বীপের মানুষ। 

বুধবার নবদ্বীপ বউবাজার চিন্তামনি কুঞ্জ আশ্রমের কর্তারা স্থানীয় তেঘড়িপাড়ার ইদিলপুর মসজিদের সঙ্গে যুক্ত ও বর্তমান বিপর্যয়ে অসহায় অবস্থার মধ্যে পড়া ৬০ জন মানুষের হাতে শুকনো খাবার পৌঁছে দেন। হাত ধোওয়ার জন্য সাবানও তুলে দেওয়া হয় তাঁদের হাতে। আর্জিলা বিবি, খুদু শেখ, রাজীব শেখ সহ স্থানীয় বাসিন্দারা এতে খুবই খুশি।

বৈষ্ণবীয় ওই আশ্রম এবং মসজিদ দুটোই নবদ্বীপ পুরসভা এলাকার মধ্যে। দূরত্ব বড়জোর দেড় কিমি। নবদ্বীপের পুরপ্রধান বিমানকৃষ্ণ সাহা বলেন, ‘মহাপ্রভু শ্রীচৈতন্য নিজেই তো একসময় বুকে জড়িয়ে ধরেছিলেন চাঁদকাজী এবং যবন হরিদাসকে। বৈষ্ণব ধামের মানুষ তাঁকে অনুসরণ করে সংখ্যালঘু ভাইদের জন্য সামান্য একটু সহযোগিতার হাত বাড়িয়ে সেই ধারাকে অটুট রাখছেন এটা খুবই প্রশংসার।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Temple, #lock down, #West Bengal, #mosque

আরো দেখুন