কলকাতা বিভাগে ফিরে যান

কলকাতার বহু পাড়া পুরো সিল করল পুলিশ, দেখে নিন তালিকা

April 19, 2020 | 2 min read

মুখ্যমন্ত্রীর জরুরি নির্দেশ পেয়েই মহানগরের সমস্ত উদ্বেগজনক পাড়া বা এলাকাকে বেঁধে ফেলতে তত্পর হয়ে উঠেছে কলকাতা পুলিশ।

উদ্বেগজনক ভাবেই শহরে বেড়ে চলেছে করোনার সংক্রমণ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই শুক্রবার জানিয়েছেন, ১৫ দিন আগে যে সব এলাকায় একটা-দুটো সংক্রমণের ঘটনা ঘটছিল, এখন সেই সব জায়গাতেই ‘হুড়হুড় করে’ সংক্রমণের ঘটনা ঘটছে। উত্তর ও মধ্য কলকাতার বেশ কয়েকটা অঞ্চল সবচেয়ে বেশি চিন্তার কারণ। এর পরেই তিনি নির্দেশ দেন, ওই সব এলাকায় কেউ বাড়ি থেকে বেরতে পারবেন না। পাড়ার মধ্যে মেলামেশাও বন্ধ।

শুক্রবার মধ্যরাত থেকেই কলকাতা পুলিশ আরও কড়া হাতে সামগ্রিক লকডাউন কার্যকর করতে শুরু করে দিয়েছে। শনিবার দুপুর থেকে পথে নেমেছে সশস্ত্র পুলিশ এবং কমব্যাট ফোর্স।

কলকাতার বহু পাড়া পুরো সিল করল পুলিশ সংগৃহীত চিত্র

এই মুহূর্তে কলকাতা পুরসভার কোন কোন এলাকা এই রেড জোনের মধ্যে পড়ছে, দেখে নিন এক নজরে।

উত্তর কলকাতা

কাশীপুর, বেলগাছিয়া, বরাহনগর, দক্ষিণ দমদম, হাতিবাগান রোড, গিরিশ পার্ক, মানিকতলা

মধ্য কলকাতা

কলুটোলা, মেছুয়া, জোড়াসাঁকো, বউবাজার, আমহার্স্ট স্ট্রিট, এপিসি রোড, মুক্তারামবাবু স্ট্রিট, নারকেলডাঙা নর্থ রোড, রাজাবাজার, কলিনস স্ট্রিট, রিপনস স্ট্রিট, বেনিয়াপুকুর, কড়েয়া

পূর্ব কলকাতা

এন্টালি, ট্যাংরা, তোপসিয়া, তিলজলা, আলিমুদ্দিন স্ট্রিট, বেলেঘাটা, ডক্টরস লেন

দক্ষিণ কলকাতা 

ভবানীপুর, পদ্মপুকুর, মুদিয়ালি, গড়চা, গড়িয়াহাট সংলগ্ন অঞ্চল, পণ্ডিতিয়া রোড, প্রিন্স আনোয়ার শাহ রোড, আলিপুর, চেতলা, মেটিয়াবুরুজ, নয়াবাদ, নিউ আলিপুরের বেশ কিছু অঞ্চল

দক্ষিণ-পশ্চিম কলকাতা

ঢালিপাড়ার বেশ কিছু ছোট এলাকা, কবরডাঙার বেশ কিছু ছোট এলাকা, বেহালা ও পর্ণশ্রীর কয়েকটি এলাকা

রাস্তায় রাস্তায় পুলিশের ব্যারিকেড। গার্ড রেল দিয়ে রাস্তার মুখ সিল করে দিয়েছে পুলিশ। তাও কারণে-অকারণে রাস্তায় অসংখ্য মানুষ। পুলিশ ধরলেও তৈরি অজুহাতের তালিকা। মুখ্যমন্ত্রীর কড়া বার্তা পেয়েই কাজে নেমে পড়েছে পুলিশ। কলকাতাজুড়ে রাস্তায় রাস্তায় ব্যারিকেড বসানো হয়েছে। গার্ড রেল দিয়ে সিল করে দেওয়া হয়েছে বড় রাস্তা থেকে অলি-গলির মুখ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #Coronavirus, #lock down

আরো দেখুন