রাজ্য বিভাগে ফিরে যান

৯ জেলায় নতুন করে সংক্রমণ নেই, বাংলায় আক্রান্ত বেড়ে ২৭৪! মৃত আরও ৩

April 21, 2020 | < 1 min read

ধীরে হলেও বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৯। অর্থাৎ এই মুহূর্তে রাজ্যে করোনা অ্যাক্টিভের সংখ্যা ২৭৪। এদিন নবান্নে সাংবাদিক বৈঠক করে এই তথ্য জানিয়েছেন মুখ্যসচিব রাজীব সিনহা। তিনি আরও জানান, রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে। বর্তমানে আরও ৩ বেড়ে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫।

শুধু তাই নয়, রাজ্যে বাড়ছে টেস্টিংয়ের সংখ্যাও। বর্তমানে ৬১৮২ জনের টেস্ট করা হয়েছে। সেইসঙ্গে মঙ্গলবার থেকেই আরও দুটি ল্যাবে করোনা টেস্ট হচ্ছে। আরজিকর ও সিএমসিআই রাজারহাটে শুরু হয়েছে করোনা টেস্ট। শুধু হটস্পট এলাকা নয়, বরং অনেক কম সংক্রামিত এলাকাতেও শুরু হয়েছে র‍্যাপিড টেস্ট। ICMR গাইড লাইন মেনেই তা করা হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যসচিব।

সবচেয়ে আশাব্যঞ্জক খবর হল, রাজ্যের ৯টি জেলায় নতুন করে সংক্রমণের কোনও খবর নেই। এমনকী মালদাতে মোট ৭৪ জনের টেস্ট করা হলেও সব রিপোর্টই নেগেটিভ এসেছে। তবে, এখনই আনন্দিত হওয়ার যে বিষয় নেই, তা বোঝাতেই মুখ্যসচিব এদিন বলেন, ‘দয়া করে বাড়ি থেকে বেরোবেন না। পুলিশ একা কিছু করতে পারবে না, আপনারাও সচেতন হোন। খুব দরকার ছাড়া কেউ বাড়ি থেকে বেরোবেন না।’

মুখ্যসচিব আগেই জানিয়েছেন, রাজ্য সরকারের তরফে প্রায় আড়াই লক্ষ হাজার N95 মাস্ক দেওয়া হয়েছে। পিপিই দেওয়া হয়েছে চার লক্ষ। সরকারি কোয়ারানটিনে রয়েছেন চার হাজারের মতো মানুষ।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #CoronavirusUpdates

আরো দেখুন