রাজ্য বিভাগে ফিরে যান

লাল, সবুজ, কমলায় করোনা সতর্কতা ২১ মে পর্যন্ত: মমতা

April 27, 2020 | < 1 min read

২১ মে পর্যন্ত লকডাউন থাকতে পারে ভেবেই প্রয়োজনীয় প্রস্তুতি নিচ্ছে রাজ্য, সোমবার এমনটাই নবান্নে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সংক্রমণের হার দেখে গোটা রাজ্যকে বিভিন্ন ভাগে ভাগ করে ছাড়ও দেওয়া হবে কিছু ক্ষেত্রে তা-ও এদিন আশ্বাস দেন মুখ্যমন্ত্রী।

 “লকডাউন নিয়ে সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র। আমরা কোনও সিদ্ধান্ত নিচ্ছি না। তবে এ দিন প্রধানমন্ত্রীর শরীরী ভাষা দেখেও মনে হল এই অবস্থা চলবে। তাই আমরাও প্রস্তুতি রাখছি,” বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

লাল, সবুজ, কমলায় করোনা সতর্কতা ২১ মে পর্যন্ত: মমতা

মমতা বন্দ্যোপাধ্যায় এ দিন বলেন,‘‘ ২১ মে পর্যন্ত সাবধানে চলতে হবে। আমি আগেও বলেছিলাম। ৪৯ দিন সাবধান থাকতে হবে।” মুখ্যমন্ত্রী এ দিন বলেন, রাজ্যে সংক্রমণের মাত্রা অনুসারে রেড, অরেঞ্জ এবং গ্রিন জোন হিসাবে যে জায়গাগুলো চিহ্নিত করা হয়েছে তা প্রকাশ করা হবে। তার ফলে মানুষ নিজেরাই সচেতন হতে পারবেন এবং নিজেদের মতো করেই আরও সতর্ক থাকতে পারবেন।

তিনি এ দিন জানিয়েছেন যে করোনা বিষয়ক মন্ত্রী গোষ্ঠী গঠন করা হয়েছে। তার সভাপতিত্ব করবেন অমিত মিত্র, থাকবেন ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, পার্থ চট্টোপাধ্যায়। মুখ্যমন্ত্রী  এ দিন জানান যে রাজ্যে হোম ডেলিভারির ক্ষেত্রে শুধু মাত্র অত্যাবশ্যক পণ্য নয়, সব পণ্যকেই ছাড় দেওয়া হবে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Narendra Modi, #CoronaAlert

আরো দেখুন