বিবিধ বিভাগে ফিরে যান

বইপাড়ার কর্মীদের পাশে অক্ষর সংলাপ প্রকাশনা 

May 7, 2020 | < 1 min read

যে কোনও লেখক-লেখিকার বই প্রকাশের ক্ষেত্রে সম্পাদকের কার্যকরী ভূমিকার পাশাপাশি লেগে থাকে কর্মীদের অক্লান্ত পরিশ্রম। বইপাড়ার এই সমস্ত অল্প বেতন পাওয়া কর্মীরা বইয়ের নাড়ি নক্ষত্র জানেন। এদের কর্মফলেই তৈরি হয় এক একটা প্রকাশিত বই।

সারা বছর ব্যস্ত বইপাড়ার ব্যস্ত প্রেসে যে সকল মানুষগুলোর দম ফেলার সময় থাকে না, লকডাউনের ফলে তারা আজ ঘরবন্দী; কর্মহীন দিন কাটছে অনিশ্চয়তার আশঙ্কা নিয়ে। এই কর্মহীন দুর্দশার দিনে ঐসকল কর্মীদের ভরসা দিতে এগিয়ে এল অক্ষর সংলাপ প্রকাশনা।

বইপাড়ার কর্মীদের পাশে অক্ষর সংলাপ প্রকাশনা

তাদের প্রকাশনায় প্রকাশিত হয়েছে রিয়া ভট্টাচার্য সম্পাদিত “কবিতার আকাশ”। বইয়ের বিক্রি থেকে প্রাপ্ত অর্থের খাদ্যসামগ্রী তারা পৌঁছে দেবেন লকডাউনের মধ্যে অনটনে থাকা সেইসকল মানুষগুলোর কাছে। আপনিও সংগ্রহ করতে পারেন এই বইটি, মাত্র তিরিশ টাকায়। এই মানবিক উদ্দেশ্যে সামিল হতে চাইলে আপনি সামর্থ্য অনুযায়ী তিরিশ টাকার বেশীও জমা করতে পারেন। আপনার এই দান কর্মীদের মুখে দু’বেলার খাবার পৌঁছে দেবে। 

কয়েকদিনের মধ্যেই প্রকাশ হতে চলেছে অক্ষর সংলাপ পত্রিকার “বর্ষবরণ ১৪২৭” সংখ্যা। এর থেকে অর্জিত অর্থের খাদ্যসামগ্রী প্রকাশনাটি পৌঁছে দেবে দুর্দশাগ্রস্ত সেই সমস্ত মানুষজনের কাছে। 

বইটি সংগ্রহ করতে চাইলে গুগুল পে বা ফোন পের মাধ্যমে অর্থ প্রদান করে কপি সংগ্রহ করতে পারেন। গুগুল পে এবং ফোন পে নম্বর ৭৪০৭০৭৭১৫২।

অ্যাকাউন্ট নম্বরের মাধ্যমেও জমা করতে পারেন:

  • অ্যাকাউন্ট নম্বর – ৫০৪১৪৩৯৩৮৩৯
  • অ্যাকাউন্ট হোল্ডারের নাম – উৎপল বল্লভ
  • আইএফএসসি কোড – এএলএলএ০২১২৮২৪
  • শাখার নাম – এগরা

বইটি সংগ্রহ করতে হলে টাকা পাঠিয়ে তার স্ক্রিনশট ৭৪৭৭৭২৯২০৯  নম্বরে হোয়াটসঅ্যাপ করতে হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Akshor Sanklap prokashona, #kobitar akash

আরো দেখুন