বিবিধ বিভাগে ফিরে যান

ফের মা হলেন অপরূপা – সদ্যোজাতর ডাকনাম ‘করোনা’, ভাল নাম রাখবেন স্বয়ং মমতা

May 7, 2020 | < 1 min read

করোনার হানায় গোটা বিশ্বজুড়ে আতঙ্কের পরিবেশ। এই মারণ ভাইরাসের সংক্রমণ রুখতে একাধিক দেশের মত ভারতেও চলছে লকডাউন। এরই মধ্যে দ্বিতীয়বার মা হলেন আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার ওরফে আফরিন আলি। বৃহস্পতিবার সকালে হুগলির শ্রীরামপুরের একটি নার্সিংহোমে কন্যাসন্তানের জন্ম দেন অপরূপা। আর এই মহামারীর সময়ে সে খুশির বার্তা নিয়ে এসেছে বলে সদ্যোজাতর ডাকনাম রাখা হয়েছে করোনা।

ফের মা হলেন অপরূপা – সদ্যোজাতর ডাকনাম ‘করোনা’ সংগৃহীত চিত্র

করোনা পরিস্থিতির কারণে অপরূপাকে কলকাতার হাসপাতালে নিয়ে যাওয়ার ঝুঁকি নেয়নি পরিবার। শ্রীরামপুরের নার্সিংহোমে ভর্তি করা হয় সাংসদকে। সেখানেই তিনি কন্যাসন্তান প্রসব করেন। চিকিৎসকরা জানিয়েছেন, মা এবং সদ্যোজাত দু’জনই সুস্থ রয়েছে। অপরূপার স্বামী তথা রিষড়া পুরসভার কাউন্সিলর মহম্মদ সাকির আলি বলেন, ‘বিশ্বজুড়ে করোনাভাইরাস এক অস্থিরতা তৈরি করেছে। এর মধ্যেই আমাদের সন্তান শান্তি বয়ে আনবে। তাই ওর নাম রাখা হয়েছে করোনা।’ তিনি জানিয়েছেন, শিশুকন্যার ভাল নাম রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, কোভিড পরিস্থিতিতে জন্ম নেওয়া অনেক শিশুর ক্ষেত্রেই নানান রকম নাম রাখতে দেখা গিয়েছে বাবা-মাকে। এর আগেও কর্ণাটকে এক দম্পতি সদ্যোজাত ছেলের নাম রেখেছিলেন করোনা। তেলেঙ্গানায় আবার এক সদ্যোজাতর নাম রাখা হয় স্যানিটাইজার। ঠিক সেই পথে হেঁটেই দ্বিতীয় সন্তানের নাম রাখলেন আরামবাগের দ্বিতীয়বারের সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#aparupa poddar, #daughter corona

আরো দেখুন