বিবিধ বিভাগে ফিরে যান

সৌরবিদ্যুৎ চালিত ফ্রিজযুক্ত ভ্যানের দৌলতে বাজার আপনার দোরগোড়ায়

May 8, 2020 | < 1 min read

করোনা ভারতকে কাবু করার কয়েক সপ্তাহ আগেই ওয়েস্ট বেঙ্গল কম্প্রিহেন্সিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পোরেশন একটি সৌরবিদ্যুৎ চালিত ভ্যান চালু করে। কলকাতার বিভিন্ন প্রান্তে কাঁচা আনাজ, খাদ্যশস্য, মাছ, মাংস এবং অন্যান্য রন্ধন সামগ্রীর পসরা দরজায় দরজায় পৌঁছে দিতে চালু করা হয় এই ভ্যান।

প্রথমে এই ভ্যানগুলি বিধাননগর ও নিউ টাউনে জৈব আনাজ বিক্রী করতো। হঠাৎ লকডাউন ঘোষণায় সংস্থার সচিব সিদ্ধান্ত নেন এই ভ্যানগুলিকে আরও অন্য কাজে ব্যবহার করার। 

সৌরবিদ্যুৎ চালিত ফ্রিজযুক্ত ভ্যানের দৌলতে বাজার আপনার দোরগোড়ায়

ওয়েস্ট বেঙ্গল কম্প্রিহেন্সিভ এরিয়া ডেভেলপমেন্ট কর্পরেশন রাজ্যের কৃষি গবেষণা ও বণ্টনের একটি শাখা। এই সংস্থা জৈব পদ্ধতিতে চাল, ডাল, আনাজ, পোল্ট্রি উৎপাদন করে রাজ্যজুড়ে ২২টি ফার্মে। বিভিন্ন ধরনের চাল ও আনাজ উৎপাদন করে যা আর কোথাও মেলে না। কড়কনাথ, বঞ্জারা, ককিরেল মুরগী ও ব্ল্যাক বেঙ্গল ছাগল চাষও করে।

কিভাবে অর্ডার দেবেন

মোবাইল ভ্যান ছাড়াও এই সংস্থা ১৭টি বিপণন চেনের সঙ্গে যুক্ত আছে যারা বাইকে করে পণ্য পৌঁছে দিচ্ছে। এই পণ্য পৌঁছে দেওয়া শুরু হয় প্রতিদিন সকাল ৭টায় ও চলে দিনের শেষ ক্রেতাকে পণ্য পৌঁছে দেওয়া পর্যন্ত।

এই অর্ডার করা যায় হোয়াটসঅ্যাপ বা ইমেলের মাধ্যমে। সেরকম নিত্যপ্রয়োজনীয় সামগ্রী হলে এবং ভ্যান মজুত না থাকলে অফিসের গাড়িতেও মাল পৌঁছে দেওয়া হয় ক্রেতাদের।

অর্ডার করতে পারেন ৯১৬৩১২৩৫৫৬ নম্বরে হোয়াটসঅ্যাপ বা hq.wbcadc@gmail.com আইডিতে ইমেল করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Lockdown, #solar powered refrigerated vans, #Bidhan Nagar, #New Town.

আরো দেখুন