স্বাস্থ্য বিভাগে ফিরে যান

বিছানায় সুখ চাইলে এই ১০ ভুল কখনো নয়

May 9, 2020 | 2 min read

প্র্যাক্টিসেই পারফেক্ট হওয়া যায়! এটা প্রায় সবারই শোনা। প্রতিদিনের গড়পড়তা কাজ থেকে বিছানায় বিশেষ মুহূর্ত- সবেতেই এই ফর্মুলা কাজে আসে। তবে আলোচনা যখন বিছানা নিয়ে, তখন কিছু নিয়ম মেনে চলা উচিত। যে কোনও কিছুর চরমে পৌঁছতে কসরত স্বাভাবিক।

রইল ১০ ভুল, যা বিছানার ব্যক্তিগত মুহূর্তে প্রায়ই করে থাকেন নারী, পুরুষ প্রত্য়েকেইঃ

১. শুধু শুধু শুয়ে আছি

কেন? নিজেদের মধ্যে বোঝাপড়া ঠিক থাকলে, একজন শুধুই শুয়ে থাকবে, আরেক জন ব্যস্ততার চরমে পৌঁছে যাবে- তা ঠিক হজম হয় না। তাই অসুস্থ না হলে, সক্রিয় হন। পার্টনারের ব্যস্ততার মুহূর্তেও ছোট ছোট ভাবে নিজের অস্তিত্বের প্রমাণ দিন। সাহায্য করুন। দেখবেন ভালোবাসার সম্পর্কটা আরও মধুর হয়ে উঠবে।

২. সত্যি বলতে ভয়

এ ব্যাপারে অনেকেই ১০-এ ১০ পাবেন। সঙ্গী বা সঙ্গিনীর মুখের উপর সত্যি বলতে অনেকেই ভয় পান। অনেকে আবার নাকি লজ্জায় মুখ খোলেন না। তবে সম্পর্ক যদি বেশীদিন টেকাতে হয়। সত্যি বলতে ও শুনতে শিখতে হবে। এভাবেই বিছানায় বিশেষ মুহূর্তেও সত্যি বলা প্র্যাক্টিস করুন। আখেরে লাভ আপনাদেরই।

৩. ভাবনায় জোর

আপনার যৌন ভাবনা পার্টনারের মতোই হবে? না। এমন ভাবার কোনও কারণ নয়। তাই সেক্স নিয়ে আলোচনা করুন। দু’জনের ভাবনা, আকাঙ্খা ভাগ করে নিন। তবে নিজেদের ভাবনা, আবেগকে সম্মানও করতে হবে।

বিছানায় সুখ চাইলে এই ১০ ভুল কখনো নয়

৪. সেক্সে ক্লান্তি দূর হবে?

সেক্সে মানসিক ও শারীরিক ক্লান্তি দূর হয় ঠিকই। তবে তাই বলে জোর করে সেক্সে তা আরও বেড়ে যায়! তাই কারোর ইচ্ছা না হলে, তাঁকে যৌনতায় বাধ্য করবেন না।

৫. পার্টনার ফোরপ্লে করলে ভালো, নিজের সময়ে আপত্তি

এটা অনুচিত। সেক্সে ফোরপ্লেতে লাভই হয়। তাই পার্টনার ফোরপ্লে করলে আপনি খুশী হবেন, স্বাভাবিক। তবে নিজের করার সময় এলে আপনি যদি এড়িয়ে যান, সেটা অনুচিত। মনে রাখবেন সেক্সের সময় পার্টনারের মুডের দায়িত্ব আপনারই।

৬. ছোঁয়ার অভাব

ইচ্ছা জাগলো আর সেক্স শুরু করে দিলেন? সেটা কিছুটা হলেও অদ্ভুত। যৌনতা ভালোবাসাই অঙ্গ। অনুভূতির মাধ্যম, স্পর্শের সুযোগ। তাই যৌনতার সময় ছোঁয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। 

৭. স্বার্থপর হবেন না

স্পষ্ট কথা স্পষ্ট বলাই ভালো। যৌনতার সময় প্রতি মুহূর্তের গুরুত্ব রয়েছে। তাই স্বার্থপরের মতো কিছু করবেন না। দু’জনই একই সন্তুষ্টির যোগ্য।

৮. বড্ড বেশী কথা

আলোচনা সত্যিই জরুরি। তবে তার নিজস্ব সময়, সুযোগ রয়েছে। এক্ষেত্রে মনযোগী হওয়া জরুরি। তবেই না তা মসৃণ হবে। তাই বলে যৌনতা-পরবর্তী পরিস্থিতিতে আলোচনার গুরুত্ব কমছে না।

৯. পরিষ্কার থাকা

নিজেকে পরিষ্কার রাখাও অত্যন্ত জরুরি। তাই সঙ্গমের আগে সেই প্রস্তুতি করে নিন।

১০. আদর আর সেক্স এক নয়

দুটো একই নয়। কখনও কখনও শুধু আদরের জন্য মন চাইতেই পারে। তাই পার্টনার আদর চাইলেই, সে সেক্স করতে চাইছে সেটা ভাববেন না।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sexual Activity, #Health Tips

আরো দেখুন