কলকাতা বিভাগে ফিরে যান

তারকা মায়ের তারকা সন্তানেরা

May 10, 2020 | < 1 min read

এই দেশের বহু মহিলা যেমন নিজেদের পেশায় সফল, ঠিক তেমনই তারা গরবিনী মাও বটে। তাদের পেশা কখনই মাতৃস্নেহের মাঝে কাঁটা হয়ে দাঁড়ায়নি। তাদের স্নেহে শিক্ষায় আজ তাদের সন্তানেরাও খ্যাতির শীর্ষে।

দেখে নেব এরকমই কিছু কৃতি মা এবং সন্তানদের তালিকা:

তনুজা-কাজল

তনুজা বিখ্যাত অভিনেত্রী। কাজল তনুজার মেয়ে। তিনিও হিন্দি ইন্ডাস্টির পর্দা কাঁপানো নায়িকা। সিনেমা জগতের নামকরা এক পরিবারের সদস্য এঁরা। তনুজার বোন নুতন, তাঁর মা শোভনা এবং দিদা রতন বাই সিনেমা জগতের চেনা মুখ। এছাড়াও, কাজলের স্বামী অজয় দেবগন একজন তারকা অভিনেতা।

লীলা শেঠ-বিক্রম শেঠ

লীলা শেঠ দিল্লী হাইকোর্টের প্রথম মহিলা বিচারপতি। সেই সঙ্গেই তিনি ছিলেন শিমলা রাজ্য আদালতের প্রথম মহিলা প্রধান বিচারপতি। তার ছেলে বিক্রম শেঠ একজন নামকরা সাহিত্যিক।

শর্মিলা ঠাকুর, সৈফ-সোহা আলি খান

শর্মিলা এক অসাধারণ অভিনেত্রী যিনি বহু দশক ধরে বাংলা, হিন্দি সিনেমাকে সমৃদ্ধ করেছেন। সৈফ এবং সোহা আলি খান দুজনেই সিনেমা জগতে পরিচিত নাম।

হেমা মালিনী, এশা-অহনা

বলিউডের ড্রিম গার্ল হেমা মালিনী আজও কাঁপান বহু ভক্তের হৃদয়। তিনি ‘এভার গ্রিন’। তার পাশাপাশি সফল দুই কন্যার মা। অভিনেত্রী এশা দেওল এবং নৃত্যশিল্পী অহনা দেওল।

সোনিয়া গান্ধী রাহুল-প্রিয়াঙ্কা গান্ধী

স্বাধীনতা থেকে এযাবৎ ভারতীয় রাজনীতির মুখ বিখ্যাত গান্ধী পরিবার। এক পরিবার থেকেই তিনজন প্রধানমন্ত্রী হয়েছেন। সোনিয়া গান্ধী ভারতীয় জাতীয় কংগ্রেসের সভানেত্রী। তার দুই সন্তানই রাজনীতিতে প্রতিষ্ঠিত। রাহুল গান্ধী কেরলের সাংসদ এবং প্রিয়াঙ্কা গান্ধী উত্তর প্রদেশের ভারপ্রাপ্ত নেত্রী।

জয়া বচ্চন, শ্বেতা- অভিষেক বচ্চন

জয়া বচ্চন একজন অত্যন্ত বড় মাপের অভিনেত্রী হওয়ার পাশাপাশি রাজ্যসভার সাংসদ। তাঁর মেয়ে শ্বেতা বচ্চন একজন সাংবাদিক এবং অভিষেক বচ্চন একজন প্রতিষ্ঠিত অভিনেতা।

অপর্ণা সেন, কঙ্কনা সেন শর্মা

‘মিস ক্যালকাটা ১৯৭৬’ অপর্ণা সেন আজও বহু হার্ট বিট বাড়িয়ে দেন। একজন দুর্ধর্ষ অভিনেত্রী হওয়ার পাশাপাশি তিনি একজন সফল পরিচালক। তার মেয়ে কঙ্কনা সেন শর্মা একজন প্রতিষ্ঠিত অভিনেত্রী ও পরিচালক।

TwitterFacebookWhatsAppEmailShare

#Celebrity Mothers, #Indian Culture

আরো দেখুন