কলকাতা বিভাগে ফিরে যান

বাস ভাড়ার পর এবার আকাশ ছোঁয়া হচ্ছে শহরের ট্যাক্সি ভাড়াও, মাথায় হাত আম জনতার

May 14, 2020 | < 1 min read

বাস ভাড়া বৃদ্ধির পর এবার বাড়তে চলেছে হলুদ ট্যাক্সির ভাড়াও। এক ধাক্কায় একেবারে ৩০ শতাংশ বাড়ানো হচ্ছে ট্যাক্সি ভাড়া। বাড়ানো হয়েছে বাস ভাড়াও। বাসে চাপলেই এখন যাত্রীদের দিতে হবে ২০ টাকা। মিনিবাসের সেই ভাড়া ৩০ টাকা। সামজিক দূরত্ব বজায় রাখতে মধ্যবিত্তে পকেটে বিপুল পরিবহণ কোপ পড়তে চলেছে।

বাস ভাড়ার পর এবার আকাশ ছোঁয়া হচ্ছে শহরের ট্যাক্সি ভাড়াও, মাথায় হাত আম জনতার

করোনা লকডাউনের তৃতীয় দফার মধ্যেই শহরে বেশ কিছু রুটে বাস চলাচল শুরু হয়েছে। প্রথমে সরকারি বাস পরিষেবা শুরু হয়েছে। তবে বেসরকারি বাস চালানোরও অনুমতি দেয় রাজ্য সরকার। তবে একটি বাসে ২০ জনের বেশি যাত্রী তোলা যাবে না এমনই নির্দেশিকা জারি করা হয়। তার জন্য একধাক্কায় অনেকটাই বাড়ানো হয়েছে বাসভাড়া। আমজনতার লাইফলাইন এই বাস পরিষেবায় এই বিপুল ভাড়ায় মাথায় হত পড়েছে।

তার উপরে আবার হলুদ ট্যাক্সির ভাড়া বৃদ্ধিতে আরও চিন্তায় মধ্যবিত্ত বাঙালি। কন্টাইনমেন্ট জোন বাদে শহরের সর্বত্রই ট্যাক্সি চালানো হবে বলে জানানো হয়েছে। তবে চালক ছাড়া একটি ট্যাক্সিতে ২ জনের বেশি যাত্রী চাপানো যাবে না বসে নির্দেশিকা জারি করা হয়েছে। চালকের পাশের আসনে কোনও যাত্রীকে বসানো যাবে না। তাই এই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত। ১০০ টাকা ভাড়া উঠলে যাত্রীকে ১৩০ টাকা ভাড়া দিতে হবে এমনই সিদ্ধান্ত নিেয়ছে ট্যাক্সি ইউনিয়নগুলি। সোমবার থেকে শহরের রাস্তায় চলবে হলুদ ট্যাক্সি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #Lockdown, #Taxi Fare

আরো দেখুন