বিবিধ বিভাগে ফিরে যান

ফ্যাশন ডিজাইনার মহিলা পুলিশকর্মীদের দিলেন বিশেষ মাস্ক

May 16, 2020 | 2 min read

মারণ ভাইরাসের সম্মুখীন হয়ে দিনরাত প্রাণপাত করে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে লড়ে যাচ্ছেন জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীরা। করোনা মোকাবিলায় যেভাবে চিকিৎসকদের পাশাপাশি পুলিশেরাও ঝাঁপিয়ে পড়েছেন, তা সত্যিই সাধুবাদ জানানোর মতো। গোটা দেশবাসী যখন হোম কোয়ারেন্টাইনে, সচেতনতার চাদরে মুড়েছে দেশের বিভিন্ন প্রান্ত, তখন ওঁদের কিন্তু ছুটি নেই।

পরিবার পরিজন ছেড়ে সদা কর্তব্যে অবিচল ওঁরা। দেশের সেবায়, দশের স্বার্থে যাঁরা এভাবে লড়ে যাচ্ছেন, সেসমস্ত করোনা যোদ্ধাদের কুর্নিশ জানাতেই ফ্যাশন ডিজাইনার মাসাবা গুপ্তার অভিনব প্রয়াস। বিশেষ ধরণের ডিজাইনার মাস্ক বানিয়ে মহিলা পুলিশকর্মীদের উপহার দিলেন অভিনেত্রী নীনা গুপ্তার কন্যা মাসাবা।

পরিস্থিতি সামাল দিতে পুরুষ এবং মহিলা পুলিশকর্মী, উভয়েই কাঁধে কাঁধ মিলিয়ে ময়দানে লড়াই করে চলেছে প্রতিনিয়ত। যার জেরে বেশীক্ষণ সময়ই রাস্তায় কাটাতে হচ্ছে তাঁদের। যাঁরা নিজেদের প্রাণের ঝুঁকি নিয়ে প্রত্যেকটা মুহূর্তে চ্যালেঞ্জের সম্মুখীন হচ্ছেন, সেসমস্ত মহিলা পুলিশকর্মীদের কুর্নিশ জানিয়ে খুশি মাসাবা গুপ্তা। তিনি অবশ্য এপ্রিল মাসের মাঝামাঝিই জানিয়েছিলেন যে তাঁর কর্মীরা বিশেষ মাস্ক তৈরী করা শুরু করে দিয়েছেন। 

ফ্যাশন ডিজাইনার মহিলা পুলিশকর্মীদের দিলেন বিশেষ মাস্ক

তাঁর ইচ্ছে ছিল, এই দুঃসময়ে নিজের মতো করে জরুরী পরিষেবার সঙ্গে যুক্ত মহিলা কর্মীদের পাশে দাঁড়ানোর। সেই ভাবনা থেকেই মাসাবার ডিজাইনার মাস্ক বানিয়ে মহিলা পুলিশদের মধ্যে বিতরণ করার পরিকল্পনা মাথায় আসে। সেই ইচ্ছেই এবার পূরণ হল খ্যাতনামা ফ্যাশন ডিজাইনারের। পুলিশকর্মীদের হাতে তুলে দিলেন তাঁর সংস্থায় তৈরী হওয়া রং-বেরঙের বিশেষ মাস্ক। এই মাস্ক একাধিকবার ব্যবহার করা যাবে বলেও জানিয়েছেন তিনি।

মাস্ক বিতরণের পাশাপাশি মাসাবা এও জানিয়েছেন যে তাঁর পোশাক সংস্থা থেকে বিক্রী হওয়া এই ডিজাইনার মাস্কের পুরো আয়টাই তুলে দেওয়া হবে স্বেচ্ছাসেবী সংস্থার হাতে, যারা এই মুহূ্র্তে করোনা মোকাবিলায় তৎপর। তাই সাধারণ মানুষদের কাছে তিনি আর্জি জানিয়েছেন অনলাইনে এই বিশেষ মাস্ক কেনার জন্য। 

উল্লেখ্য, তাঁর ডিজাইন করা মাস্ক পরিহিত মহিলা পুলিশকর্মীদের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন খ্যাতনামা এই ফ্যাশন ডিজাইনার। 

TwitterFacebookWhatsAppEmailShare

#police, #masks, #Fashion designer, #Coronavirus

আরো দেখুন