কলকাতা বিভাগে ফিরে যান

গরিবের হাতে ঋণ নয়, নগদ দিতে চান রাহুল

May 17, 2020 | < 1 min read

গরিব মানুষগুলোর হাতে নগদ টাকা চাই, ঋণ নয়—কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের শুক্রবারের আর্থিক প্যাকেজ নিয়ে শনিবার এই প্রতিক্রিয়াই দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শনিবার ভিডিয়ো কনফারেন্সে রাহুল বলেন, ‘অভাবী মানুষগুলোর হাতে নগদ অর্থ প্রয়োজন, সরকার মহাজনের মতো ব্যবহার বন্ধ করুক। এটা কোনও রাজনৈতিক বার্তা নয়। তবে, মনে রাখতে হবে যাঁরা রাস্তায় এত কষ্ট করছেন, ক্ষুধার্ত পেটে পথ হাঁটছেন— তাঁরাই দেশের ভবিষ্যৎ।’

Rahul Gandhi meets migrants, Congress says police tried to detain ...
গরিবের হাতে ঋণ নয়, নগদ দিতে চান রাহুল

সনিয়া-পুত্রের প্রস্তাব, কেন্দ্রের ২০ লক্ষ কোটি টাকার করোনা প্যাকেজ থেকে সরাসরি পরিযায়ী শ্রমিক ও চাষিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেওয়া হোক। ১৩ কোটি দরিদ্র পরিবারে ৫,০০০ টাকা করে দিলে খরচ হবে ৬৫,০০০ টাকা। রাহুলের প্রস্তাব, এমনারেগা প্রকল্পে ১০০ দিনের বদলে ২০০ দিনের কাজের ব্যবস্থা করা হোক। তাতে সমস্যা কমবে। রাহুলের দাবি, ১২ মে মোদী ২০ লক্ষ কোটি টাকার প্যাকেজ ঘোষণার পর অর্থমন্ত্রী যে ভাবে প্রতিদিন খতিয়ান দিচ্ছেন, তাতে বিভ্রান্তি বাড়ছে বই কমছে না।

এ দিকে, প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম প্রশ্ন তুলেছেন মৌমাছি চাষে ৫০০ কোটি টাকা এবং গৃহপালিত পশুর ভ্যাকসিনেশন বাবদ ১৩,৩৪৩ কোটি টাকা বরাদ্দ নিয়ে। চিদম্বরমের দাবি, এই বরাদ্দ ফেব্রুয়ারিতে ঘোষিত বাজেটেরই অংশ। তা হলে সরকার করোনা তহবিলে নতুন কী দিল?

TwitterFacebookWhatsAppEmailShare

#poor people, #Rahul Gandhi, #economic package

আরো দেখুন