কলকাতা বিভাগে ফিরে যান

সামাজিক মাধ্যমে নাগরিকদের অভিযোগ শুনবে হাওড়া পুরসভা

May 19, 2020 | < 1 min read

এবার মাঠে নামলো হাওড়া পুরসভার সোশ্যাল মিডিয়া টিম। এই লকডাউনে সামাজিক  মাধ্যমে পরিষেবা নিয়ে নাগরিকদের দাবি ও অভিযোগ শুনবে হাওড়া পুরসভা। 

আলো, পানীয় জল, নিকাশি, জঞ্জাল অপসারণের মতো জরুরি পুর-পরিষেবাগুলি নিয়ে নাগরিকদের কোনও অভিযোগ থাকলে, তা নথিভুক্ত করে সংশ্লিষ্ট বিভাগের নজরে আনা হবে। যতটা তাড়াতাড়ি সম্ভব, সমস্যা মেটানো হবে। রবিবার থেকেই কাজ শুরু করে দিয়েছে এই বিশেষ টিম। 

হাওড়া পুরসভার তথ্য অনুযায়ী, প্রায় পাঁচজনকে নিয়ে এই টিম গঠন করা  পুরসভার তরফে করোনা মোকাবিলায় এলাকা জীবাণুমুক্ত থেকে, মানুষের লালারসের নমুনা সংগ্রহ করে  করোনা পরীক্ষার জন্য পাঠানো সবই করা হচ্ছে। এসবের মধ্যে পানীয় জল, নিকাশির মতো আবশ্যিক পরিষেবাগুলি যাতে অবহেলিত না হয়, সেইজন্য এমন উদ্যোগ বলে জানিয়েছেন পুরসভার এক পদস্থ আধিকারিক। 

সামাজিক মাধ্যমে নাগরিকদের অভিযোগ শুনবে হাওড়া পুরসভা

হাওড়া পুরসভা সূত্রে জানা গিয়েছে, রবিবারই ফেসবুকে পাওয়া একটি অভিযোগের খোঁজখবর করে সেই সমস্যার সমাধান করা হয়েছে আধঘণ্টার মধ্যে। হাওড়া পুরসভার ৫০ নম্বর ওয়ার্ডের অন্তর্গত কাশীপুর এলাকায় একটি জলাশয়ের পাশে গত কয়েকদিন ধরে জঞ্জাল জমে জমে স্তূপে পরিণত হয়েছিল।

ফেসবুকে অভিযোগ আসার আধঘণ্টার মধ্যে ওই জায়গা পরিস্কার করে দেয় পুরসভা। পুরসভার পদস্থ ওই কর্তার মতে, এখনকার প্রজন্ম  হেল্পলাইনে ফোন করার চেয়েও সামাজিক মাধ্যমে তাদের দাবি জানাতে বেশি আগ্রহী। তাই এই টিম তৈরি করা হয়েছে।   

TwitterFacebookWhatsAppEmailShare

#Social Media, #lock down, #Howrah Municipality, #citizens

আরো দেখুন