দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

আকাশপথে আম্পান বিধ্বস্ত এলাকা পরিদর্শনে মোদী ও মমতা

May 22, 2020 | < 1 min read

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে আজ, শুক্রবার আমপান-বিধ্বস্ত রাজ্যের পরিস্থিতি সরেজমিন দেখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আকাশপথে এলাকা পর্যবেক্ষণের পরে উত্তর ২৪ পরগনার বসিরহাটে নামবেন তাঁরা। সেখানে রাজ্য প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে ঝড়ে ক্ষয়ক্ষতি নিয়ে মূল্যায়ন-বৈঠক করবেন মোদী ও মমতা। দেশে লকডাউন শুরুর পরে এই প্রথম বাইরে বেরোচ্ছেন মোদী।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও ফোনে কথা হয় মুখ্যমন্ত্রীর। পরে মমতা বলেন, ‘‘স্বরাষ্ট্রমন্ত্রী ফোন করেছিলেন। বুধবারের আমপান-তাণ্ডব সম্পর্কে তাঁকে সব জানিয়েছি। তিনি সহযোগিতার আশ্বাস দিয়েছেন।’’

মমতা আরও জানান, রাজ্যকে ৫৫ হাজার কোটি টাকা ঋণ শোধ করতে হচ্ছে। তার উপরে রাজ্য সরকার বেতন, পেনশন-সহ কারও কোনও বরাদ্দ কাটছাঁট করেনি। করোনা মোকাবিলাতেও বিপুল ব্যয় হচ্ছে। এই পরিস্থিতিতে কেন্দ্রের কাছে রাজ্যের প্রাপ্য বকেয়া প্রায় ৫৩ হাজার কোটি টাকা দাবি করা হয়েছে।

মোদী দমদমে নামবেন আজ সকাল সওয়া ১০টা নাগাদ। মুখ্যমন্ত্রীকে সঙ্গে নিয়ে ঘণ্টাখানেক আকাশপথে দক্ষিণ ও উত্তর ২৪ পরগনার বিধ্বস্ত অঞ্চলগুলি পরিদর্শন করবেন তিনি। পরে বসিরহাটে বৈঠক সেরে ওড়িশার আমপান-ক্ষতি দেখতে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর। তাঁর দফতরও টুইট করে মোদীর আজকের বাংলা, ওড়িশা সফরের কথা জানিয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Modi, #Narendra Modi, #cyclone, #amphan, #CM Mamata Banerjee, #Super Cyclone, #Cyclone Amphan, #Amphan Super Cyclone, #mamata

আরো দেখুন