দেশ বিভাগে ফিরে যান

‘‌ঠিক যেন গুহা’, গুজরাটের সরকারি হাসপাতাল সম্পর্কে মন্তব্য গুজরাট হাই কোর্টের‌

May 25, 2020 | < 1 min read

গুজরাটের সরকারি হাসপাতালগুলির অবস্থা গুহার মতোন। তাই সেখানে কোভিড রোগী ফেলে রেখে মানুষের জীবনের ঝুঁকি নেওয়া উচিত নয়। আহমেদাবাদের একটি সরকারি হাসপাতালে ৩৫০জনের মৃত্যুর রিপোর্ট খতিয়ে দেখে এই মন্তব্যি করল গুজরাট হাই কোর্ট।

করোনা–আক্রান্ত রাজ্যগুলির মধ্যে গুজরাট তৃতীয় স্থানে। সরকারি তথ্য অনুযায়ী, সেখানে এপর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৮৬৯জনের। তার মধ্যে শুধু আহমেদাবাদেই মারা গিয়েছেন ৬৬৯জন। শনিবার মোট ২৭৭জন আক্রান্ত হয়েছিলেন।

গুজরাটের স্বাস্থ্যমন্ত্রী নিতিনভাই রতিলাল প্যাটেলকে ভর্ৎসনা করে আহমেদাবাদ সরকারি হাসপাতালের অবস্থা সম্পর্কে হাই কোর্ট এই মর্মে নির্দেশ দিয়েছে যে, ‘‌যেমন আমরা আগে বলেছিলাম, সরকারি হাসপাতালে রোগীর চিকিৎসা করা হবে। কিন্তু এখন দেখে মনে হচ্ছে, এগুলো গুহার মতোন। হয়ত তার চেয়েও খারাপ। দুর্ভাগ্যবশত, গরিব, অসহায় মানুষদের আর কোনও বিকল্পও নেই। অবাক হচ্ছি এই ভেবে যে স্বাস্থ্যমন্ত্রী কতবার হাসপাতাল পরিদর্শন করেছেন। ওখানকার রোগী, চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, নার্সদের কী অসুবিধা হচ্ছে সেসব কি তিনি কখনও জানার চেষ্টা করেছেন।’‌

সরকারি হাসপাতালে কোভিড–১৯ রোগীদের মৃত্যুর তালিকা মিলিয়ে হাই কোর্ট বলেছে, চারদিন বা তার বেশি দিনের চিকিৎসার পরও সেখানে গত আট সপ্তাহে সব থেকে বেশি মৃত্যু হয়েছে। এটা যে রাজ্য সরকারের গাফিলতির প্রত্যক্ষ উদাহরণ সেকথা উল্লেখ করে এব্যাপারে মুখ্যমন্ত্রী বিজয় রুপানির কাছে রিপোর্ট তলব করেছে হাই কোর্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #Corona Virus, #Corona pandemic, #Vijay Rupani, #gujarat high court

আরো দেখুন