দেশ বিভাগে ফিরে যান

ভারত জুড়ে যাত্রা শুরু জিওমার্টের

May 25, 2020 | < 1 min read

লকডাউনের মধ্যেই রবিবার বাণিজ্যিক যাত্রা শুরু করল রিলায়েন্স জিও’র অনলাইন শপিং পোর্টাল জিওমার্ট। অ্যামাজন, ফ্লিপকার্ট, বিগ বাজার ও গ্রোফার্সের মতো সংস্থাগুলিকে টক্কর দিতে প্রাথমিক ভাবে দেশের মোট ২০০ শহরে পরিষেবা শুরু করেছে মুকেশ আম্বানির সংস্থাটি। রবিবার এক টুইটে এ কথা জানান রিলায়েন্স রিটেলের গ্রসারি রিটেল ব্যবসার চিফ এগজিকিউটিভ অফিসার দামোদর মল।

এর আগে এপ্রিলের শেষে পরীক্ষামূলক ভাবে নবি মুম্বই, থানে এবং কল্যাণে হোম ডেলিভারি শুরু করে সংস্থাটি। সোশ্যাল মিডিয়া সংস্থা ফেসবুক রিলায়েন্স জিও-য় ৪৩,৫৭৪ কোটি টাকা বিনিয়োগ করার কথা ঘোষণার পরেই এই পরীক্ষামূলক হোম ডেলিভারি শুরু করে সংস্থাটি।

জিওমার্টে টাটকা খাবার থেকে শুরু করে ডাল, প্যাকেটজাত খাদ্য, ঘর পরিস্কার করার সামগ্রী এবং পোষ্যের খাবারের মতো বিভিন্ন পণ্য মজুত রেখেছে। বিক্রেতাদের নাম এই মুহূর্তে তাদের ওয়েবসাইটে প্রকাশ করেনি সংস্থাটি। তবে, স্থানীয় মুদিখানার দোকানগুলির মাধ্যমেই বিভিন্ন পণ্য ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিক্রির লক্ষ্য তাদের। রিলায়েন্স ফ্রেশ এবং স্মার্ট বিপণিগুলির মাধ্যমে তা বণ্টন করা হবে।

যে সমস্ত জায়গায় মুদিখানার দোকান মারফত পণ্য ডেলিভারি করা সম্ভব হবে না সেখানে বণ্টন কেন্দ্র খুলবে সংস্থাটি। টাটকা সব্জির ক্ষেত্রে সর্বোচ্চ বিক্রয়মূল্যের উপর ৫ শতাংশ ছাড় দেওয়ার কথাও জানিয়েছে জিওমার্ট। প্যাকেটজাত খাদ্যের মধ্যে রিলায়েন্সের বহু নিজস্ব ব্র্যান্ডও রয়েছে। লকডাউন এবং তার পরবর্তী সময়ে দেশে সোশ্যাল ডিস্ট্যান্সিং মানার যে নিয়ম মানা হবে, তার জেরে এর বিক্রি বাড়বে বলেই আশা সংস্থার।

TwitterFacebookWhatsAppEmailShare

#reliance jio, #Jio Mart, #Reliance Fresh, #Online grocery

আরো দেখুন