রাজ্য বিভাগে ফিরে যান

আজ থেকে শুরু হচ্ছে আন্তঃজেলা সরকারি বাস পরিষেবা

May 27, 2020 | < 1 min read

আজ থেকে শুরু হচ্ছে আন্তঃজেলা সরকারি বাস পরিষেবা। ২৫ জন যাত্রী নিয়ে এই পরিষেবা চালু হচ্ছে। বুধবার থেকে কলকাতা, শিলিগুড়ির উদ্দেশে রওনা দেবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের রায়গঞ্জ ডিপোর বাস।

শিলিগুড়ি, কলকাতার পাশাপাশি বালুরঘাট, মালদহ ও চাঁচলগামী বাস পরিষেবা শুরু হবে। উত্তর দিনাজপুর জেলায় বেশ কিছুদিন আগেই লকডাউন শিথিল হয়েছিল। লকডাউন শিথিল হবার কারণে ২০ জন যাত্রী নিয়ে আন্তঃজেলা বেসরকারি বাস পরিষেবা চালুর নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। লোকসানের অজুহাত দিয়ে বেসরকারি মালিক সংগঠন রাস্তায় বাস নামায়নি।

বাধ্য হয়েই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা রায়গঞ্জ ডিপো থেকে ২০ জন যাত্রী নিয়ে আন্তঃ জেলা চারটি বাস পরিষেবা চালু হয়েছিল। এবার আন্তঃ জেলা বাস পরিষেবা চালু হচ্ছে।২৫ জন যাত্রী নিয়ে আগামিকাল থেকে শিলিগুড়ি, কলকাতা, বালুরঘাট, মালদহ, চাঁচল রুটে বাস চলাচল শুরু হবে।

রাস্ট্রীয় পরিবহন সংস্থার রায়গঞ্জ ডিপোর আধিকারিক বিজয় দাস জানিয়েছেন,বাস কন্ডাক্টর প্রত্যেক যাত্রীকে থার্মাল চেকিং করে বাস তুলবেন। কন্ডাক্টরের হাতে গ্লাভস, স্যানিটাইজার রাখা বাধ্যতামূলক করা হয়েছে। স্টপেজে যাত্রী ওঠানো গেলেও তা কখনই ২৫ জনের উপরে নয় ৷ এমনটাই জানা গিয়েছে ৷

TwitterFacebookWhatsAppEmailShare

#inter district bus, #NBSTC, #bus, #bus service, #SBSTC

আরো দেখুন