কলকাতা বিভাগে ফিরে যান

মমতা বললেন বৈঠকে নীরব বসার থেকে কাজ করা অনেক ভালো

June 18, 2020 | < 1 min read

নীরব উপস্থিতির থেকে কাজ করা ভালো। সিদ্ধান্ত মতোই বুধবার বিকেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ডাকা ভিডিও বৈঠক এড়িয়ে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের কোনও প্রতিনিধিই সেখানে যোগ দেননি। বরং ওই সময়ে নবান্ন সভাঘরে চিকিৎসক ও ডাক্তারদের সংগঠনগুলিকে নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী।

তার পরও সাংবাদিক সম্মেলনে মোদির বৈঠকে বক্তা তালিকায় নাম থাকা নিয়ে তাঁর গলায় ক্ষোভ ধরা পড়েছে। সাফ জানিয়েছেন, ওঁরা মনে করেছেন তাই ডাকেননি। ওঁদের তো বড় বড় ব্যাপার নিয়ে মিটিং। তার পরিবর্তে রাজ্যে তৃণমূল স্তরের মানুষের জন্য বৈঠক করাই শ্রেয় বলে মনে করেন মমতা। মুখ্যমন্ত্রী আরও বলেন, ‘যাঁরা করোনা ঠেকাতে প্রতি মুহূর্তে কাজ করছেন, তাঁদের কথা তো আমাদের ভাবতে হবে। আমি মনে করি, এটা বেশি ভালো কাজ।’ তবে এতেই হতাশ না হওয়ার বার্তা দেন তিনি। জানিয়েছেন, একদিন এমন আসবে যখন বাংলাই সকলকে ডাকবে।

আম্পানের পরবর্তী ত্রাণ প্যাকেজ না আসা নিয়েও ক্ষোভ উগরে দিয়েছেন মমতা। পাশাপাশি জানিয়েছেন, রাজ্যের ত্রাণ নিয়ে অভিযোগ থাকলে সোজা স্থানীয় থানায় যোগাযোগ করুন। এর জন্য কাউকে টাকা দেবেন না। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, সকলে ক্ষতিপূরণ পাবেন।

যদিও সীমান্তে চীনের আক্রমণ নিয়ে একজোট হয়ে লড়াইয়ের বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রত্যয়ী গলায় তিনি বলেন, ‘আমরা দেশের জন্য গর্বিত। আমাদের দেশকে কেউ আঘাত করুক, আক্রমণ করুক, এটা আমরা চাই না। এটা সমাধান করার ক্ষেত্রে দুটো পন্থা আছে। একটা কূটনৈতিক ও অন্যটা যুদ্ধ। এখন সরকার কী সিদ্ধান্ত নেয় দেখি!’ 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Narendra Modi, #covid19, #Lockdown, #unlock 1

আরো দেখুন