প্রযুক্তি বিভাগে ফিরে যান

ফোন রিচার্জ করতেই গায়েব ১ লক্ষ টাকা

June 24, 2020 | < 1 min read

অনলাইনে মোবাইল রিচার্জ করার পরেই নেতাজিনগরের এক যুবকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ১ লক্ষ টাকা হাওয়া। দেবাঞ্জন চক্রবর্তী নামের ওই যুবকের দাবি প্রতারকদের ফাঁদে পা দিয়ে মোবাইলে ১১ টাকা রিচার্জ করতেই  তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে যায় টাকা। তার আগেই রিমোটের সাহায্যে তাঁর ফোনের দখল নিয়ে ফেলেছিল প্রতারকরা।

নেতাজিনগর থানার পাশাপাশি তদন্তে নেমেছে লালবাজারের গোয়েন্দা বিভাগ। গোয়েন্দাদের প্রাথমিক অনুমান এই ঘটনার পেছনে রয়েছে জামতাড়া গ্যাং। এর আগে কেওয়াইসির  নাম করে এই গ্যাং, গ্রাহকদের মেসেজ পাঠিয়েছিল।

ফোন রিচার্জ করতেই গায়েব ১ লক্ষ টাকা

‘টিম ভিউয়ার’ নামে একটি অ্যাপও তারা ডাউনলোড করতে বলে। আর এই অ্যাপই ছিল প্রতারণার ফাঁদ। লকডাউনের ঠিক আগেই এই গ্যাং-এর বেশ কয়েকজনকে গ্রেপ্তার করা হয়।  

এই ঘটনাটাও অনেকটা সেরকমই। পেটিএমের পরিবর্তে এবার মোবাইলে ফোন করে টোপ দেয় প্রতারকরা। পুলিশের দাবি দীপক শর্মা নামে এক ব্যক্তি ওই যুবককে ফোন করে  কেওয়াইসি করাতে বলেন। বিশ্বাস অর্জনের জন্যে অভিষেক শর্মা নামে দ্বিতীয় এক ব্যক্তিও কথা বলেন। ‘টিম ভিউয়ার’ অ্যাপ ডাউনলোড করতে বলা হয় দেবাঞ্জনকে। 

ওই অ্যাপ দিয়েই নিজের মোবাইল রিচার্জ করান দেবাঞ্জন। তারপরেই দুদফায় তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে তুলে নেওয়া হয় মোট ৯৯ হাজার ১৩৭ টাকা। ব্যাঙ্ক এবং নেতাজিনগর থানায় লিখিত অভিযোগ জানান ওই যুবক।  

TwitterFacebookWhatsAppEmailShare

#Paytm, #Lost Money

আরো দেখুন