বিনোদন বিভাগে ফিরে যান

পরমব্রত অভিনীত সেরা পাঁচটি সিনেমা

June 27, 2020 | 2 min read

বাংলা সিনেমার এই প্রতিভাবান অভিনেতা ফেলুদার সহকারী তোপসে চরিত্রের মাধ্যমে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। কাজ করেছেন বহু ছবিতে। পরে তিনি নিজেও ফেলুদার চরিত্রে অভিনয় করেছেন। এই জনপ্রিয় তারকা বিখ্যাত  চলচ্চিত্র নির্মাতা ঋত্বিক ঘটকের নাতি। নিজেও একজন সফল পরিচালক। 

চলুন দেখে নেওয়া যাক পরমব্রত অভিনীত সেরা পাঁচটি সিনেমা

কালবেলা (২০০৯)

বিখ্যাত ঔপন্যাসিক সমরেশ মজুমদারের আলোচিত উপন্যাস অবলম্বনে গৌতম ঘোষের পরিচালিত ছবি ‘কালবেলা’। নকশাল আন্দোলনকে কেন্দ্র করে তৈরী এই সিনেমায় প্রধান  ভূমিকায় অনিমেষের চরিত্রে অনবদ্য অভিনয় করেন পরমব্রত চট্টোপাধ্যায়।  

অপুর পাঁচালী (২০১৪)

সত্যজিৎ রায়ের কালজয়ী ছবিতে ‘অপু’ চরিত্রে অভিনয় করেন সুবীর ব্যানার্জী, যাকে পরবর্তীতে আর অভিনয় করতে দেখা যায়নি। সেই সুবীর ব্যানার্জীর জীবন নিয়েই নির্মিত হয় কৌশিক গাঙ্গুলীর প্রশংসিত ছবি ‘অপুর পাঁচালী’। যুবক সুবীর ব্যানার্জীর চরিত্রে পরমব্রতের অভিনয় অসাধারণ।

চতুষ্কোণ (২০১৪)

জনপ্রিয় পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের থ্রিলার ছবি ‘চতুষ্কোণ’। জয়ব্রতর চরিত্রে অভিনয় করেন পরমব্রত চট্টোপাধ্যায়। অপর্ণা সেন, চিরঞ্জিত, গৌতম ঘোষদের মাঝেও নিজের  অনবদ্য অভিনয়ে পরমব্রতই ছিলেন ছবির মূল আকর্ষণ।

কাদম্বরী (২০১৫) 

রবীন্দ্রনাথ ঠাকুরের বাল্যবন্ধু তাঁর বৌদি ‘কাদম্বরী’ দেবীর জীবনের গল্প থেকেই অনুপ্রাণিত হয়ে সুমন ঘোষ ‘কাদম্বরী’ ছবিটি তৈরী করেন। নাম ভূমিকায় অভিনয় করেছিলেন কঙ্কনা সেন শর্মা। রবি ঠাকুরের চরিত্রে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়োন পরমব্রত চট্টোপাধ্যায়।  

হেমলক সোসাইটি (২০১২) 

সৃজিত মূখ্যার্জীর ছবি ‘হেমলকক সোসাইটি’। ছবিতে আনন্দ চরিত্রে করের বেশ প্রাণবন্ত অভিনয় করেন পরমব্রত। হয়ে ওঠেন যে কোনও মেয়ের কাঙ্ক্ষিত পুরুষ। আত্মহননের পথ থেকে সরে এসে জীবনকে ভালোবাসতে শিখিয়েছিল আনন্দ। তার সেই বিখ্যাত সংলাপ ‘আমি এমন একজনকে খুঁজছি যিনি  ফেলুদাও জানবেন, নেরুদাও জানবেন আবার দেরিদাও জানবেন’ আজও দর্শকদের মনে গেঁথে আছে। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Parambrata Chatterjee, #Best Films

আরো দেখুন