বিনোদন

< Back

সুশান্তের স্মৃতিতে পাটনার বাড়িতে মিউজিয়াম, হবে ফাউন্ডেশনও

June 28, 2020 | < 1 min read

বলিউডের কোনও অভিনেতা-গায়কদের ক্ষেত্রে যা হয়নি, তা হতে চলেছে সুশান্ত সিং রাজপুতের ক্ষেত্রে।

তাঁর স্মৃতিতে তাঁর পাটনার বাড়িতে তৈরি হচ্ছে এক মিউজিয়াম। সেখানে‌ তাঁর ব্যবহৃত নানা জিনিসপত্র, হাজারের উপরে বই, ফ্লাইট সিমুলেটর রেখে দেবেন তাঁর পরিবার। সাধারণ মানুষ দেখতে পাবেন সুশান্তের প্রিয় টেলিস্কোপ, অন্য অনেক রকম স্মৃতি।

শুধু সম্প্রতি প্রয়াত সেলেবরা নন, অতীতে প্রয়াত কিংবদন্তি নায়ক, নায়িকা, গায়ক, গায়িকার কারও বাড়ি এ ভাবে মিউজিয়াম করে সাধারণের জন্য খুলে দেওয়ার নজির নেই। সুশান্তের বাবা, বোনেরা এই সিদ্ধান্ত নিয়ে নজির গড়লেন। রাজীব নগরের এই বাড়িতে ছোটবেলা কেটেছে সুশান্তের। এই সিদ্ধান্তের পাশাপাশি দুটো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে তাঁর পরিবার। ‘গুডবাই সুশান্ত’ শিরোনামে পরিবারের তরফে আবেগঘন বার্তা লেখা হয়েছে। সুশান্তের নামে তৈরি করা হবে এক ফাউন্ডেশন। যেখানে বিজ্ঞান, খেলা এবং সিনেমা জগতের নতুন প্রতিভাদের সাহায্য করা হবে। এই তিন বিষয়ই ছিল সুশান্তের হৃদয়ের খুব কাছের। নায়কের ইনস্টাগ্রাম, টু‌ইটার এবং ফেসবুক পেজ পরিবারের তরফ থেকে বজায় রাখা হবে।

এ দিকে সুশান্তের আত্মহত্যা নিয়ে নতুন তথ্য দিচ্ছে মুম্বই পুলিশ। এ দিন চর্চা শুরু হয়েছে, সুশান্ত প্রথমে আত্মহত্যার জন্য বাথরোব বেল্ট ব্যবহার করেছিলেন। সম্ভবত তা ছিঁড়ে যাওয়ায় পরে কুর্তা ব্যবহার করেন। এ সবের মাঝে তাঁর প্রেমিকা রিয়া চক্রবর্তী ইনস্টাগ্রামে অন্যদের মন্তব্যের রাস্তা বন্ধ করে দেন। সাংসদ অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায় সুশান্ত হত্যার তদন্তের দাবি জানিয়ে আবার পোস্ট করেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#sushant singh rajput, #museum, #Foundation

আরো দেখুন