রাজ্য

< Back

করোনা-যোদ্ধাদের কুর্নিশ জানিয়ে ১ জুলাই ছুটি ঘোষণা মমতার

June 29, 2020 | < 1 min read

আগামী ১ জুলাই সরকারি ছুটি ঘোষণা করল পশ্চিমবঙ্গ সরকার। কোভিড মোকাবিলায় নিরন্তর কর্মরত চিকিৎসক, নার্স, স্বাস্থ্য কর্মী দের প্রতি সম্মান জানাতেই এই ছুটি ঘোষণা বলে সোমবার নবান্নে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার ও অন্যান্য রাজ্য সরকারকে এই দিন ছুটি ঘোষণা করার অনুরোধ জানান তিনি।

মমতা বন্দ্যোপাধ্যায়

চিকিৎসারত্ন পুরস্কার স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পরে একটা অনুষ্ঠানের মাধ্যমে এই পুরস্কার দেওয়া হবে। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলায় দিনরাত কাজ করে চলেছেন চিকিৎসক, নার্স এবং চিকিৎসাকর্মীরা। তাঁদের এই লড়াইকে কুর্নিশ জানাতে আগামী ১ জুলাই সরকারি ছুটি ঘোষণার সিদ্ধান্ত নিল সরকার। এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে, জেলায় জেলায় আরও উন্নত চিকিৎসার সুযোগ পৌঁছে দিতে প্রযুক্তির হাত ধরে এবার টেলি মেডিসিন চালু হতে চলেছে। এর মাধ্যমে চিকিৎসা সংক্রান্ত সমস্ত পরিষেবা কলকাতা থেকে জেলার হাসপাতালগুলিতে পৌছে দেওয়া হবে। ১ জুলাই আনুষ্ঠানিকভাবে এই পরিষেবার সূচনা হবে বলে মুখ্যমন্ত্রী এদিন ঘোষণা করেছেন। এর ফলে উপকৃত হবেন বহু মানুষ।

পাশাপাশি কোভিড ওয়ারিয়র ক্লাব খোলার সিদ্ধান্তও নিয়েছে রাজ্য সরকার। প্রাথমিকভাবে ৬০ জন সদস্য নিয়ে এই ক্লাব পথচলা শুরু করবে। পরে প্রতিটি জেলায় এমন ক্লাব খোলার পরিকল্পনার কথা এদিনের সাংবাদিক বৈঠকে তুলে ধরেছেন মুখ্যমন্ত্রী।

মূলত সর্বাধিক করোনা আক্রান্ত রাজ্যগুলি থেকে বাংলায় ট্রেন এবং উড়ান চালানো নিয়েও এদিন কেন্দ্রকে ফের তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী। এর ফলে এ রাজ্যে আক্রান্তের সংখ্যা অনেক বেড়ে যাচ্ছে বলে তিনি অভিযোগ করেন। যে কারণে অবিলম্বে এই ট্রেন পরিষেবা বন্ধ রাখার জন্য কেন্দ্রের কাছে আরও একবার আবেদন করেছেন তিনি। তবে এ রাজ্যের মধ্যে উড়ান পরিষেবায় সরকারের কোনও আপত্তি নেই বলে তিনি স্পষ্ট করে দেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Holiday, #Covid19 Warriors, #respect

আরো দেখুন