রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপি সঙ্গ ত্যাগ করতে চলেছেন এই হেভিওয়েট নেতা? জল্পনা

June 30, 2020 | < 1 min read

বিজেপি সঙ্গ ত্যাগ করতে চলেছেন চন্দ্র কুমার বসু? জল্পনা তুঙ্গে। জুন মাসে বঙ্গ বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নতুন রাজ্য় কমিটির কথা ঘোষণা করেন। গত কমিটির সহ-সভাপতি তথা নেতাজি পরিবারের সদস্য চন্দ্রকুমার বসু স্থান পাননি এই তালিকায়। তারপর থেকেই দলের সঙ্গে দূরত্ব বাড়ে নেতাজির প্রপৌত্রের।

এবার রীতিমত টুইটারে ‘বিজেপি ত্যাগ’ করলেন চন্দ্র বসু। এতদিন তাঁর টুইটার হ্যান্ডেল ছিল ‘@ChandraBoseBJP’। একটি ব্লু টিকও ছিল তাঁর প্রোফাইলে। কিন্তু সম্প্রতি নজরে এসেছে যে চন্দ্রবাবু তাঁর হ্যান্ডেল থেকে মুছে ফেলেছেন বিজেপির নাম। তাঁর নতুন হ্যান্ডেল ‘@ChandraKBose’। এই ঘটনাটি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

পাশাপাশি, গত ২৯শে জুন চন্দ্র বসু টুইট করেন, “একটি রাজনৈতিক লড়াইয়ে সুশৃঙ্খল সংগঠন প্রয়োজন – যা অবশ্যই সেই অঞ্চল/রাজ্যের মৌলিক বিষয়গুলির জন্য একটি নির্দিষ্ট এজেন্ডা কেন্দ্রিক হতে হবে। ভারতবর্ষের বৈশিষ্ট – বৈচিত্র্যের মধ্যে ঐক্য। বাংলার মানুষ এমন একটি দলকে সমর্থন করবে যা বাংলার নাড়ি এবং চরিত্র বোঝে।”

এই টুইটের মাধ্যমে নাম না করে চন্দ্রবাবু কি বোঝাতে চাইলেন বিজেপি অবাঙালি দল এবং এখানকার মানুষের আশা-আকাঙ্খার কথা বোঝে না?
উল্লেখ্য, চলতি বছরের শুরু থেকেই এনআরসি-সিএএ প্রতিবাদে উত্তাল হয় দেশ। সিদ্ধান্তের বিরুদ্ধে সোচ্চার হন তৎকালীন রাজ্য় বিজেপির সহসভাপতি চন্দ্রকুমার বসু। এই দুই আইনকে ‘মুসলিম বিদ্বেষী’ ও ‘নেতাজির আদর্শের পরিপন্থী’ বলে দাবি করেন তিনি। এরপরই পদ হারাতে হল চন্দ্র বাবুকে।

তাহলে কি পদ্মফুল ছেড়ে জোড়া-ফুলের দিকে পা বাড়াতে পারেন নেতাজি পরিবারের এই সদস্য়? শুরু হয়েছে চাপা জল্পনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Chandra Kumar Bose, #bjp

আরো দেখুন