কলকাতা বিভাগে ফিরে যান

আবার খুলতে চলেছে বাঙালির গর্বের ইন্ডিয়ান কফি হাউস

July 1, 2020 | < 1 min read

বাংলার কথা ওয়েবডেস্ক; ফের ফিরতে চলেছে, কফি হাউসের সেই আড্ডা। গত ২২ মার্চ থেকে বন্ধ ছিল কলেজস্ট্রিট কফিহাউ‌স। টানা ৩ মাস ১২ দিন পর বৃহস্পতিবার আবার সাধারণের জন্য খুলে দেওয়া হচ্ছে, বাঙালির ঐতিহ্যবাহী আড্ডাখানা কলকাতা কফিহাউস।‌

সূত্রে জানা যায়, কলকাতা পুরসভার তরফে বুধবার কফিহাউস স্যানিটাইজ করা হয়। তবে কফিহাউস খুললেও বদল হচ্ছে নিয়মে। কর্তৃপক্ষ জানাচ্ছে, এবার সকাল এগারোটা থেকে সন্ধ্যে সাতটা পর্যন্ত খোলা থাকবে কফিহাউস। আগে একটি টেবিলে ন্যূনতম চার থেকে সর্বোচ্চ বারোটা চেয়ার রাখা হত। এই নিয়মে বদলে, প্রতি টেবিল পিছু সর্বাধিক চারটি করে চেয়ার রাখা থাকবে। কমানো হচ্ছে টেবিলের সংখ্যাও।

অন্যদিকে, ব্যালকনি এখনই খোলা হচ্ছে না বলেও জানিয়েছেন কর্তৃপক্ষ।কলকাতা কফিহাউস এ কর্মী সংখ্যা ষাট। এর মধ্যে অনেকেই বিহার,উত্তরপ্রদেশে বাড়ি ফিরে গিয়েছেন। বর্তমান কর্মীদের নিয়েই কফিহাউস খুলবে। তবে মেনুতে ব্যাপক কাটছাট করা হয়েছে। আপাতত শুধুমাত্র কফি, ডিমটোস্ট, ডিমসেদ্ধ পাওয়া যাবে অর্ডারে। বাকি লোভনীয় সব মেনু আপাতত বন্ধ। তপন পাহাড়ি জানাচ্ছেন, “প্রথম সপ্তাহে বিক্রিবাট্টা কী রকম তা দেখার পর মেনু নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে”।

ইতিমধ্যে, ক্রেতাদের সচেতন করার জন্য প্রচারে নেমেছেন কফিহাউস স্যোসাল সার্ভিস আয়াসসিয়েশন। সংগঠনের কর্ণধার অচিন্ত্য লাহা বলেন, “সবার ওপর নজরদারি চালানো স্টাফদের পক্ষে সবসময় সম্ভব হবে না। তাই আমাদের নিজেদের কেই সচেতন হয়ে আসতে হবে । জটলা এড়াতে হবে”। আপাতত থার্মাল গানে তাপমাত্রা মেপে,‌ হ্যান্ড স্যানিটাইজিং করে গ্রাহকদের ঢুকতে দেওয়া হবে। এর সঙ্গেই প্রতি সপ্তাহে স্যানিটাইজ করা হবে কফি হাউস।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Coffee House

আরো দেখুন