বিনোদন বিভাগে ফিরে যান

শর্তসাপেক্ষে শ্যুটিংয়ের অনুমতি রাজ্যের

July 6, 2020 | < 1 min read

 লকডাউন ঘোষিত হওয়ার পর থেকেই বন্ধ ছিল টলিপাড়ার শ্যুটিং। তারপর আনলক পর্বে শুরু হয়েছে মেগা সিরিয়ালের শ্যুটিংয়ের কাজ, তবে এখনও বন্ধ হয়ে আছে সিনেমার শ্যুটিংয়ের কাজ। আর সেই নিয়েই, আর্টিস্ট ফোরাম, ইমপার সঙ্গে বৈঠকে বসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই বেশ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সেখানে বলা হয়েছে, আপাতত ৪০ জনকে নিয়ে শ্যুটিং করার অনুমতি দিয়েছে রাজ্য। তবে এদিন আউটডোর শ্যুটিং নিয়ে আলোচনা উঠলেও মুখ্যমন্ত্রী বলেন, যত সম্ভব ইনডোর শ্যুটিং করতে হবে। সেক্ষেত্রে ইনডোর শ্যুটিংয়ে ঝুঁকির পরিমাণ কম থাকবে। এছাড়া, শর্তসাপেক্ষে আউটডোরে শ্যুটিং করা যাবে। তবে আউটডোরে শ্যুটিং করতে গেলে কলকাতার সিপি, জেলার ক্ষেত্রে জেলার এসপি ও এডিজিরা দেখবেন। কীভাবে গোটা পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে, সমস্ত বিধি মেনে কাজ করা যায়।

এছাড়া ফিল্ম ফেস্টিভাল নিয়েও এদিন কথা হয়‌। তিনি বলেন চলচ্চিত্র উৎসব নিয়ে কথা বলবে কমিটি। সেখানে সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া, ওয়েব সিরিজ বা ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে একটি কমিটি তৈরি করবেন মুখ্যসচিব। তাঁর ভবিষ্যতে ঠিক করবেন, কীভাবে এই ওটিটি প্ল্যাটফর্ম কাজ করবে। এছাড়া, অনলাইনে ওয়ার্কশপ করার বিষয়ে কথা বলেন মমতা। কীভাবে কাজ করা হবে সেই নিয়ে প্রশিক্ষণ দেওয়ার কথাও বলেন মমতা। বলেন কীভাবে কাজ করা যাবে, তাই নিয়ে একটি প্রতিষ্ঠানিক প্রশিক্ষণ যদি দেওয়া যায় টলিউডের সদস্যদের, তাহলে ভাল হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #shooting process

আরো দেখুন