রাজ্য বিভাগে ফিরে যান

অক্সফোর্ড ইউনিয়নে বক্তৃতা দেওয়ার জন্য ডাক পেলেন মমতা

July 9, 2020 | < 1 min read

সবুজসাথী এবং উৎকর্ষ বাংলার জন্য রাষ্ট্রসংঘে সম্মানিত হয়েছে বাংলা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) মুকুটে জুড়েছে নয়া পালক। ২০১৭-র পর আরও একবার সুদূর লন্ডনের অক্সফোর্ড ইউনিয়ন থেকে বক্তৃতা দেওয়ার ডাক পেলেন রাজ্যের প্রশাসনিক প্রধান। সূত্রের খবর, ভারচুয়াল ওই বক্তৃতা সভায় যোগ দেওয়ার জন্য ইতিমধ্যেই তাঁর কাছে চিঠি পৌঁছে গিয়েছে। ওই বক্তৃতায় অংশ নেবেন বলেই ইচ্ছাপ্রকাশও করেছেন মুখ্যমন্ত্রী।

বিশ্বের সেরা ডিবেটিং সোসাইটি অক্সফোর্ড ইউনিয়ন। সেখান থেকেই এবার ডাক পেলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা (Coronavirus) সংকটের জেরে ভারচুয়াল ওই বক্তৃতা সভার আয়োজন করা হয়েছে। অক্সফোর্ড ইউনিয়নের তরফে ওই বক্তৃতা সভায় যোগ দেওয়ার জন্য চিঠি পাঠানো হয় মুখ্যমন্ত্রীকে। চিঠির দ্বারাই আমন্ত্রণ জানানো হয় তাঁকে। জানা গিয়েছে, ইতিমধ্যে সেই চিঠি হাতেও পেয়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

কিন্তু অক্সফোর্ড ইউনিয়নের ভারচুয়াল বক্তৃতায় কী যোগ দেবেন রাজ্যের প্রশাসনিক প্রধান? এ বিষয়ে সূত্রের খবর, ওই ভারচুয়াল বক্তৃতায় যোগ দেওয়ার আমন্ত্রণ পেয়ে যথেষ্ট খুশি মুখ্যমন্ত্রী। তিনি বক্তৃতায় যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন। এর আগে ২০১৭ সালেও অক্সফোর্ড ইউনিয়ন থেকে বক্তৃতা দেওয়ার জন্য ডাক পেয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার আগে ২০১০ সালে রেলমন্ত্রী থাকাকালীন কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকেও আমন্ত্রণ পান মমতা বন্দ্যোপাধ্যায়। তবে সেই অনুষ্ঠানে যোগ দিতে পারেননি তিনি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #oxford debate

আরো দেখুন