বিনোদন বিভাগে ফিরে যান

প্রকাশ পেল ভারতের প্রথম এলজিবিটি-কেন্দ্রিক ওটিটি প্ল্যাটফর্ম

July 12, 2020 | < 1 min read

প্রকাশ পেল ভারতের প্রথম এলজিবিটি-কেন্দ্রিক ওটিটি প্ল্যাটফর্ম EORTV। শীঘ্রই একটি অ্যাপও লঞ্চ করা হবে। EORTV উচ্চারণ করলে দাঁড়াবে ইওর টিভি, E এখানে ইকুয়ালিটির অর্থে ব্যবহৃত হয়েছে, এমনটাই জানাচ্ছেন এই প্ল্যাটফর্মটির নির্মাতারা। এই প্ল্যাটফর্মের মাধ্যমে এলজিবিটি-কেন্দ্রিক শো-ই শুধু তৈরী করা হবে না, প্রান্তিক যৌনতার মানুষদের সুযোগ দেওয়া হবে কাজের।

এই প্ল্যাটফর্মের সবকটি শো-ই হবে ভালোবাসার কাহিনী, যেমন লাভ ইউ হামেশা, গেম অফ সেক্সেস, লেট দেয়ার বি লাভ, এই লাভ আস ২ ইত্যাদি। মার্চেই এই প্ল্যাটফর্মের যাত্রাশুরু হওয়ার কথা ছিল কিন্তু করোনার কারণে তা পিছিয়ে যায়।

২০১৮ সালে সুপ্রিম কোর্ট সমকামিতাকে আইনি বৈধতা প্রদান করে। আইপিসির ধারা ৩৭৭ বিলোপ করে সুপ্রিম কোর্ট। এরপর এই প্ল্যাটফর্ম নিঃসন্দেহে দেশের এলজিবিটি সম্প্রদায়ে খুশির হাওয়া নিয়ে আসবে।

ভারতে মূলধারার ছবিতে চিরকাল এলজিবিটি সম্প্রদায়কে লঘু করে দেখানো হয়েছে। দীপা মেহতার ফায়ার কিংবা অনিরের মাই ব্রাদার নিখিল হাতগুনতি ব্যতিক্রম। তবে, নেটফ্লিক্স বা আমাজন প্রাইমের মত ওটিটি প্ল্যাটফর্মের সৌজন্যে এলজিবিটি চরিত্রদের প্রতি ন্যায় করা হয়েছে। আশা করা যায় EORTV-ও এই ধারা বজায় রাখবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#transgenders, #OTT

আরো দেখুন