স্বাস্থ্য বিভাগে ফিরে যান

ওজন কমাতে মোক্ষম বুলেট প্রুফ কফি

July 22, 2020 | < 1 min read

ওজন, চলতি বিশ্বে এক বড় সমস্যার নাম। সবাই ওজন কমানোর ইঁদুর দৌড়ে লেগে রয়েছে। ওজন কমানোর এক জনপ্রিয় উপায় হল কিটো ডায়েট। আর এই কিটো ডায়েটের অন্যতম প্রধান উপাদান বুলেট প্রুফ কফি। বিশ্বের বহু জায়গাতেই ক্রমাগত বাড়ছে বুলেটপ্রুফ কফির চাহিদা। এই কফিতে, মস্তিষ্কের ক্ষমতা বাড়ে, ফলে মনসংযোগ বাড়ে। খিদে পেলে তা পেট ভর্তি করে দেয় বলেও অনেকে মনে করেন। এর সঙ্গে রয়েছে ওজন কমানোর ক্ষমতাও।  কফির সাথে ঘি বা বাটার মিশিয়ে তৈরি হয় এই অনবদ্য পানীয়।   

কীভাবে ওজন কম হয় এই কফিতে?  

বিশেষজ্ঞদের দাবি, এই কফিতে এমনসব উপকরণ রয়েছে যা মেদকে পুড়িয়ে দেয়। ফলে সহজে ওজন কমে। নারকোল তেল জাতীয় সহজপাচ্য ফ্যাটকে এই কফি ঝরিয়ে দিতে সক্ষম। 

স্বাস্থ্যের উপকার কিভাবে হয়? 

অ্যাস্থমা, হৃদপেশী সংক্রান্ত রোগ কমাতে তথা ক্যান্সার নিরাময়েও এই কফি অত্যন্ত উপকারী। আর সেজন্যই বহু স্বাস্থ্য বিশেষজ্ঞ এই কফি রেকমেন্ড করে থাকেন।

কখন পান করা উচিত বুলেটপ্রুফ কফি? 

বিশেষজ্ঞরা বলছেন সকালে উঠে চায়ের বদলে বুলেটপ্রুফ কফির পেয়ালা নিয়ে বসা উচিত। ব্রেকফাস্টের জায়গাতেও এই কফি পান করা যেতে পারে। তাতে অবশ্যই মেদ ঝরবে বলে দাবি, বিশেষজ্ঞদের। 

এনার্জি বর্ধক

এই কফির মধ্যে ক্যাফিন থাকে বলে, এটি দিনভর আপনাকে চাঙ্গা রাখে। এনার্জিতে ভরপুর থাকা যায়। যার ফলে ছুটোছুটি জাতীয় কাজ করতে সমস্যা হয় না দিনভর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bullet proof coffee, #Health Tips

আরো দেখুন