দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মুখ্যমন্ত্রী সম্পর্কে ‘কুরুচিকর মন্তব্য’, রাহুলের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের তৃণমূলের

July 22, 2020 | < 1 min read

রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী সম্পর্কে অশালীন ভাষা প্রয়োগ ও কুরুচিকর মন্তব্য করার অভিযোগে বিজেপি নেতা রাহুল সিনহার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হলেন বর্ধমানের তৃণমূলের নেত্রীবৃন্দ। বুধবার বর্ধমান থানায় রাহুল সিনহার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়। যদিও নেত্রীবৃন্দ সংগঠন বা দলের তরফে নয়, মহিলা হিসেবে শহরের একজন বাসিন্দা হিসেবে, ওই অভিযোগ দায়ের করা হয়েছে।

২১ জুলাই অর্থাৎ মঙ্গলবার তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভারচুয়াল সভার পরে সাংবাদিক বৈঠক করেন বিজেপির রাহুল সিনহা। তৃণমূলের অভিযোগ, সেখানে রাজ্য সরকারের সমালোচনা করতে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি আক্রমণ করেন রাহুল। তৃণমূলের অভিযোগ, রাহুল সিনহা যে ভাষা প্রয়োগ করেছেন তা কোনও রুচিশীল, ভদ্রমানুষ করেন না। সেই কারণেই রাহুল সিনহার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন তাঁরা। অভিযোগকারী শঙ্করী দে, মণিকা মণ্ডলদের কথায়, “বিজেপি নেতা যে ভাষা প্রয়োগ করেছেন রাজ্যবাসীর কাছে তা অপমানজনক, একজন মহিলার কাছে তা খুবই অসম্মানজনক। তাই আমরা পুলিশে অভিযোগ জানিয়েছি।”

প্রসঙ্গত, করোনা সংক্রমণের শঙ্কা থেকে চলতি বছরে ভারচুয়ালি ২১ জুলাই পালন করেছে তৃণমূল। ভারচুয়ালি বক্তব্য রেখেছেন তৃণমূল সুপ্রিমো। সেখান থেকেই একুশের নির্বাচনের জন্য সকলকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করেছেন। আত্মবিশ্বাসের সঙ্গে জানিয়েছেন যে, আগামী বছর চক্রান্ত ও করোনাকে হারিয়ে বৃহত্তর ২১ জুলাই পালিত হবে। মুখ্যমন্ত্রীর এই মন্তব্যকে নিয়ে বিদ্রুপ করেছেন দিলীপ ঘোষ, রাহুল সিনহা-সহ বিজেপির অনেক নেতারা। অন্যান্য ইস্যুতেও তাঁরা বিঁধেছিলেন তৃণমূল নেত্রীকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #tmc, #Rahul Sinha, #FIR

আরো দেখুন