দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

ছাত্রীকে হেনস্তার গুরুতর অভিযোগ, কাঠগড়ায় বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইংরেজির অধ্যাপক

July 23, 2020 | < 1 min read

ছাত্রীকে হেনস্তার গুরুতর অভিযোগ উঠল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বিরুদ্ধে। সংশ্লিষ্ট অধ্যাপক বর্তমান সময়ের একজন খ্যাতনামা কবি এবং লেখকও। তাঁর বিরুদ্ধে গুরুতর এই অভিযোগ এনে ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে একটি মেইল পাঠানো হয়েছে।

সূত্রের খবর, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপকের তিনি। পেশায় অধ্যাপক হলেও সাহিত্যচর্চায় তাঁর বেশ সুনাম রয়েছে বলে জানা গিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ছাড়াও একাধিক মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে তাঁদের নানাভাবে হেনস্থা করার অভিযোগ উঠেছে ওই অধ্যাপকের বিরুদ্ধে। এখানেই শেষ নয়! অভিযোগ আরও গুরুতর। পর্ন ফিল্ম দেখিয়ে সেই ভাবে শারীরিক সম্পর্ক স্থাপন করা এবং কেউ সেই সম্পর্ক থেকে বেরিয়ে যেতে চাইলে হোয়াটসঅ্যাপে অনবরত মেসেজ পাঠিয়ে তাকে আত্মহত্যার হুমকি দিতেন বলেও দাবি করেছেন ওই অভিযোগকারিণী। এর পাশাপাশি, ভাইরাল হয়েছে হোয়াটসঅ্যাপের বেশ কিছু স্ক্রিনশট এবং একটি অডিও ক্লিপও। যা সংশ্লিষ্ট অধ্যাপক ওই ছাত্রীকে পাঠিয়েছেন বলে জানা গিয়েছে।

বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে মেইলে আসা অভিযোগনামায় জানানো হয়েছে, “আমাদের কাছে একটি অডিও ক্লিপ এসেছে, যেখানে বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপক এক ছাত্রীর সঙ্গে বিবাহ বহির্ভূত অবৈধ সম্পর্কে জড়িয়ে পড়েছেন বলে শোনা যাচ্ছে। এই অভিযোগ সত্যি হলে তাতে বিশ্ববিদ্যালয়ের সম্মান ক্ষুণ্ণ হওয়ার আশঙ্কা রয়েছে। ওই অডিও ক্লিপ মেইলের সঙ্গে যুক্ত করা হয়েছে। আপনাকে বিষয়টি দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করার অনুরোধ জানানো হচ্ছে, যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনা না ঘটে।”

অধ্যাপক তথা সংশ্লিষ্ট কবির বিরুদ্ধে অভিযোগ তুলে অন্য এক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের মন্তব্য, “বর্ধমানের এমএ, এমফিল, পিএইচডিতে ভরতির ক্ষেত্রে প্রভাব খাটান অভিযুক্ত অধ্যাপক। তাঁর সবুজ সংকেত ছাড়া কিছুই হয় না।”

TwitterFacebookWhatsAppEmailShare

#Burdwan University, #English Professor

আরো দেখুন